মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮ ১১:৪১:৩৭ পিএম

দলে সুযোগ না পেয়ে ‘সুইসাইড’ করতে চেয়েছিলেন ভারতের এই বর্তমান ক্রিকেটার

খেলাধুলা | রবিবার, ১২ নভেম্বর ২০১৭ | ০৮:৫৮:২৫ পিএম

দলে সুযোগ না পেয়ে ‘সুইসাইড’ করতে চেয়েছিলেন ভারতের এই বর্তমান ক্রিকেটার কূলদীপ যাদব। ১৩ বছর বয়সে উত্তরপ্রদেশ অনূর্ধ্ব-১৫ দলের সিলেকশনের সময় তাকে বাদ দিয়ে দেওয়া হয়। এরপরই হতাশাগ্রস্ত হয়ে পড়েন কিশোর কূলদীপ যাদব। খেলা ছেড়ে দিয়ে আত্মহত্যার পথ বেছে নিতে চেয়েছিলেন সেদিন।

নিজস্ব প্রতিবেদন : ভারতীয় ক্রিকেট টিমের জার্সি গায়ে ওঠার পর একের পর এক সাফল্য। একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে তৃতীয় ভারতীয় হিসেবে হ্যাট্রিক করার নজিরও রয়েছে তাঁর নামে। জনসমর্থনও বেড়েছে প্রবল। এখন তাঁকে দেখতে লাইন পড়ে ভক্ত ও অনুরাগীদের। তাঁর সঙ্গে একটা সেলফি তোলার হিড়িকও পড়ে এখন। কিন্তু এহেন একজন সেলেবের প্রকাশ্য স্বীকারোক্তি, ''দলে সুযোগ না পেয়ে আমি আত্মহত্যা করতে চেয়েছিলাম।''

তিনি আর কেউ নন, কোহলি ব্রিগেডের সেনসেশন কূলদীপ যাদব। ২২ বছরের কানপুরবাসী এই প্রতিভার চলতি বছরের ২৬ মার্চ আন্তর্জাতিক ক্রিকেটে ভারতের হয়ে অভিষেক ঘটে। শক্তিশালী অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দুটি টেস্টে এখনও পর্যন্ত ৯ উইকেট দখল করেছেন এই চায়নাম্যান বোলার।

একদিনের ক্রিকেটেও সমান দক্ষ তিনি। ১১ ম্যাচে তাঁর ঝুলিতে এখনও পর্যন্ত এসেছে ১৮ উইকেট। সম্পূর্ণ ভিন্ন স্বাদের এই বোলার ইতিমধ্যেই আন্তর্জাতিক ক্রিকেটে নিজের ভেল্কি দেখিয়েছেন অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিরুদ্ধে। আগামী ১৬ নভেম্বর থেকে শ্রীলঙ্কার বিরুদ্ধে দুটি টেস্টে তাঁর নাম রয়েছে প্রথম ১১-য়।

হিন্দুস্থান টাইমসকে দেওয়া এক সাক্ষাত্কারে কূলদীপ জানিয়েছেন, ছোটো থেকেই তিনি পড়াশুনোতে খুব মেধাবী ছিলেন। সেই সঙ্গে খেলতেও ভালোবাসতেন তিনি। তাই পড়াশুনোর পাশাপাশি মন দিয়ে খেলাও চালিয়ে যান।

কিন্তু, ভরসাযোগ্য ক্রিকেটার হলেও ১৩ বছর বয়সে উত্তরপ্রদেশ অনূর্ধ্ব-১৫ দলের সিলেকশনের সময় তাকে বাদ দিয়ে দেওয়া হয়। এরপরই হতাশাগ্রস্ত হয়ে পড়েন কিশোর কূলদীপ। খেলা ছেড়ে দিয়ে আত্মহত্যার পথ বেছে নিতে চেয়েছিলেন সেদিন।

যদিও, তারপরই ধীরে ধীরে পরিস্থিতি বদলাতে শুরু করে। ঘরোয়া ক্রিকেটে একের পর এক সাফল্য পাওয়ায়, চলতি বছর আন্তর্জাতিক ক্রিকেটে ভারতের জাতীয় দলের জার্সি তাঁর গায়ে ওঠে। কূলদীপের আদর্শ ক্রিকেটার ওয়াসিম আক্রম ও শেন ওয়ার্ন। অন্যদিকে ভারতীয় দলে সুযোগ পাওয়ার জন্য তিনি অধিনায়ক বিরাট কোহলি ও প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে ধন্যবাদ জানিয়েছেন। --জি নিউজ

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন