শনিবার, ১৮ নভেম্বর ২০১৭ ০৯:৫৮:৩৭ পিএম

খালেদা জিয়ার দাবি কোনো দিনও পূরণ হবে না : তোফায়েল আহমেদ

রাজনীতি | সোমবার, ১৩ নভেম্বর ২০১৭ | ০৬:০৪:১৭ পিএম

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নির্দলীয় নিরপেক্ষ সরকারের দাবি কোনো দিনও পূরণ হবে না বলে মন্তব্য করেছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। সোমবার তিনি এ কথা বলেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, খালেদা জিয়ার নির্দলীয় নিরপেক্ষ সরকারের দাবি কোনো দিনও পূরণ হবে না। নির্বাচন হবে ক্ষমতাসীন দলের অধীনেই। তাতে কেউ না এলে কিছু যায় আসে না।

এর আগে রোববার সোহরাওয়ার্দী উদ্যানে এক সমাবেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনে কোনো নির্বাচনে যাবেন না বলে ঘোষণা দেন খালেদা জিয়া।

এ সময় তিনি নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন আয়োজন, সেনাবাহিনী মোতায়েন ও ভোটগ্রহণে ইভিএম ব্যবহার না করারও দাবি জানান। খালেদা জিয়ার এসব দাবির পরিপ্রেক্ষিতেই সোমবার বাণিজ্যমন্ত্রী মন্তব্য করলেন।

অন্যদিকে, বিএনপির সমাবেশ শেষে আওয়ামী লীগ সভাপতির ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে এক প্রতিক্রিয়ায় খালেদা জিয়ার বক্তব্যের জবাবে ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার বক্তব্য শেখ হাসিনার প্রতি অন্ধ আক্রোশের নগ্ন বহিঃপ্রকাশ।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, পৃথিবীর অন্যান্য গণতান্ত্রিক দেশে যেভাবে নির্বাচন হয়, এ দেশে আগামী নির্বাচন সেভাবেই হবে এবং তাতে সেনাবাহিনী আইন অনুযায়ী নির্ধারিত ভূমিকা পালন করতে পারে।

নির্দলীয় সরকারের অধীনে খালেদা জিয়ার নির্বাচন দাবির বিষয়ে ওবায়দুল কাদের বলেন, নির্বাচন হবে নির্বাচন কমিশনের (ইসি) অধীনে, পৃথিবীর অন্য দেশগুলোয় যেভাবে হয় সেভাবে। সে সময় যে সরকার থাকবে, তারা ইসিকে স্বাধীনভাবে দায়িত্ব পালন করতে সহায়তা দেবে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন