বুধবার, ২০ জুন ২০১৮ ১১:১৯:৩৮ পিএম

আবারো আর্জেন্টিনার কোচ হতে চান ম্যারাডোনা

খেলাধুলা | বুধবার, ১৫ নভেম্বর ২০১৭ | ০৩:২২:০৮ পিএম

এর আগে বলেছিলেন, বিনা পয়সায় আর্জেন্টিনার কোচ হতে চান। প্রীতি ম্যাচে নাইজেরিয়ার বিপক্ষে আর্জেন্টিনার ৪-২ গোলে হারের পর আরো একবার জাতীয় দলের দায়িত্ব নেওয়ার আগ্রহ প্রকাশ করলেন দিয়েগো ম্যারাডোনা।

রাশিয়ার ক্রাসনোডার স্টেডিয়ামে মঙ্গলবার দুই গোলে এগিয়ে যাওয়ার পর চার গোল হজম করে ম্যাচ হারে লিওনেল মেসিকে ছাড়া খেলতে নামা আর্জেন্টিনা। হোর্হে সাম্পাওলির দলের এমন হারের পরই আর্জেন্টিনার কোচিংয়ে ফেরার দাবি তুলেছেন ২০০৮ থেকে ২০১০ সাল পর্যন্ত দলটির কোচের দায়িত্ব পালন করা ম্যারাডোনা।

নিজের ইনস্টাগ্রাম পেজে একটি তালিকা প্রকাশ করেছেন তিনি। যেখানে ১৯৭০ সাল থেকে আর্জেন্টিনার কোচদের সফলতার চিত্র হিসেবে তুলনামূলক পরিসংখ্যান তুলে ধরেছেন ১৯৮৬ বিশ্বকাপজয়ী অধিনায়ক।

সেখানে দেখা যাচ্ছে, ম্যারাডোনার অধীনে আর্জেন্টিনা ২৪ ম্যাচের ১৮টি জিতেছে, ৬টি হেরেছে। তার দক্ষতা সবার চেয়ে বেশি ৭৫ শতাংশ। দ্বিতীয় স্থানে থাকা জেরার্ডো মার্টিনোর ৭৪ শতাংশ। এরপর আছেন আলেহান্দ্রো সাবেয়া (৭২ শতাংশ), আলফিও বাসিলে ও মার্সেলো বিয়েলসার ৭০ শতাংশ করে।

তালিকাটার নিচে ক্যাপশনে ম্যারাডোনা লিখেছেন, ‘কে বেশি জিতেছে? আসুন উপসংহার টানা যাক। আমি পাগল কারণ তারা আমাদের প্রতিপত্তি দূরে ঠেলে দিচ্ছে। কিন্তু খেলোয়াড়রা এর জন্য দায়ী নয়। আমি ফিরতে চাই !!!’

তথ্যসূত্র : দ্য ইন্ডিপেনডেন্ট।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন