শুক্রবার, ২২ জুন ২০১৮ ০৭:৫৮:২৬ এএম

নাসিম হত্যায় আসিফের তিনদিনের রিমান্ড

আইন আদালত | বুধবার, ১৫ নভেম্বর ২০১৭ | ০৪:৫২:০০ পিএম

রাজধানীর বাড্ডায় ছুরিকাঘাতে বিশ্ববিদ্যালয় ছাত্র নাসিম আহমেদ হত্যা মামলায় আসিফ শিকদারের তিনদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বুধবার বিকেলে শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম মাহমুদা আক্তার রিমান্ডের আদেশ দেন।

আসিফ শিকদারকে কুমিল্লা থেকে গ্রেপ্তার করা হয়। এরপর মামলার তদন্ত কর্মকর্তা বাড্ডা থানার এসআই এসএম কামরুল হাসান আসামিকে আদালতে হাজির করে মামলার সুষ্ঠু তদন্ত এবং প্রকৃত রহস্য উদঘাটনের লক্ষ্যে সাতদিনের রিমান্ড আবেদন করেন।

আসিফের পক্ষে কোনো আইনজীবী ছিল না। আদালতকে তার কিছু বলার আছে কিনা জানতে চান বিচারক। এরপর আসিফ আদালতকে বলেন, ঘটনার আগের দিন (৫ নভেম্বর) আমি ক্যারাম খেলে বের হচ্ছিলাম। এ সময় নাসিমসহ তার তিনবন্ধু আমাকে মারধর করে (মাতাল অবস্থায় ছিল)। আমার মাথা দিয়ে রক্ত বের হয়। পরদিন সকালে আমি মাথায় হাত দিয়ে দেখি রক্ত। এরপর সকাল ৭ট ২০ মিনিটে আমি বাসা থেকে বের হই। তাকে খুন করার ইচ্ছা আমার ছিল না। সে আমাকে যেভাবে মারছে, সেভাবে মেরে আমি তাকে শিক্ষা দিতে চেয়েছিলাম।

আসিফ বলে, সকালে বাড্ডা থানাধীন পোস্ট অফিসের গলিতে আমি অবস্থান করি। সেখানে নাসিমের সাথে আমার ধ্বস্তাধ্বস্তি হয়। নাসিম আমার প্যান্ট ধরে আটকে রাখে এবং তা ছিঁড়ে যায়। একপর্যায়ে আমি উলঙ্গ হয়ে যাচ্ছিলাম। সে অবস্থা থেকে বাঁচতে আমি ছুঁড়ি মারি। আমি তাকে মারতে চাইনি। একটা এক্সিডেন্ট ঘটে গেছে। ছুঁড়ি মারার সময় মনে হয়েছিল নাসিমকে সে ঘুষি মারছে বলে মনে হয়, আদালতকে এ কথা বলে আসিফ।

উভয়পক্ষের শুনানি শেষে আদালত তার তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন।

প্রসঙ্গত, গত ৬ নভেম্বর সকাল ৯টার দিকে রাজধানীর বাড্ডা থানাধীন পোস্ট অফিসের গলির বাসার সামনে নাসিমের গলায় ও কোমরে তিনটি স্থানে ছুরিকাঘাত করা হয়। পরে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় নাসিম মারা যান।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন