শনিবার, ২৩ জুন ২০১৮ ০৬:২৬:০৫ এএম

জুডিসিয়ারি নিয়ে সেমিনার অনুষ্ঠিত

আইন আদালত | বুধবার, ১৫ নভেম্বর ২০১৭ | ০৭:২৭:২৯ পিএম

বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিস কমিশনের অধীনে সহকারী জজ হওয়ার করণীয় সম্পর্কে টেনস রিওর ল’ একাডেমির বিশেষ সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

গতকাল মঙ্গলবার দুপুরে ইস্টার্ণ বিশ্ববিদ্যালয়ের সেমিনার রুমে ‘How to be A Judge’ শীর্ষক এ সেমিনার অনুষ্ঠিত হয়। এতে আইনের শিক্ষার্থীদের জন্য ক্যারিয়ারমূলক মাল্টিমিডিয়া প্রেজেন্টেশন উপস্থাপন করা হয়। একইসঙ্গে তিনজন সহকারী জজ শিক্ষার্থীদেরকে মোটিভেশনাল বক্তব্য ও তাদের নিজস্ব অভিজ্ঞতা তুলে ধরেন।

সেমিনারে মাল্টিমিডিয়া প্রেজেন্টেশন উপস্থাপন করেন এস এম সাকিল আহমাদ। এতে আইনের শিক্ষার্থীদের ক্যারিয়ার গঠনের জন্য করণীয় সম্পর্কে দিক-নির্দেশনা দেওয়া হয়।

এছাড়া সেমিনারে নিজেদের বিচারক হওয়ার অভিজ্ঞতা, প্রস্তুতি এবং প্রয়োজনীয় দিক-নির্দেশনামূলক আলোচনা করেন সহকারী জজ তানজিনা চৌধুরী, সাইফুল ইসলাম ও আলিনুর ইসলাম সাইফ।

সেমিনারে প্রধান অতিথি ছিলেন ইস্টার্ণ বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ডিন ড. মো. জহুরুল হক। তিনি বলেন, আইনের শিক্ষার্থীদের জন্য এই সেমিনার অনেক সহযোগিতা করবে। একই সঙ্গে জুডিসিয়ারিতে প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদেরকে অংশগ্রহণ ও উত্তীর্ণ হওয়ার ক্ষেত্রে সহায়ক হবে বলেও আশা প্রকাশ করেন তিনি। আগামীতে এরকম সেমিনার আরো করার জন্য প্রত্যাশা করেন তিনি।

সেমিনারে উপস্থিত ছিলেন টেনস রিওর ল’ একাডেমির পরিচালক ওয়াজি উল্লাহ, ইকরামুল ইসলাম, শফিকুল ইসলাম প্রমুখ।

জুডিসিয়ারি নিয়ে এ সেমিনার টেনস রিওর ল’ একাডেমি ইস্টার্ণ বিশ্ববিদ্যালয়ে প্রথমবারের মতো করেছে। আগামী ১৮ ও ২০ নভেম্বর স্টেট ইউনিভার্সিটি ও পিপলস ইউনিভার্সিটিতে জুডিসিয়ারি নিয়ে সেমিনার অনুষ্ঠিত হবে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন