সোমবার, ১৮ জুন ২০১৮ ০৪:১২:২৬ এএম

‘অনুদান পাওয়া অর্থ লেনদেন ও বিতরণে আমার কোনো সম্পৃক্ততা ছিলনা’

রাজনীতি | বৃহস্পতিবার, ১৬ নভেম্বর ২০১৭ | ০২:০১:৫৩ পিএম

কুয়েত থেকে পাওয়া জিয়া চ্যারিটেবল ট্রাস্ট ও জিয়া অরফানেজ ট্রাস্টের নামে অনুদান পাওয়া অর্থ লেনদেন ও বিতরণে আমার কোনো সম্পৃক্ততা ছিলনা বলে আদালতকে জানিয়েছেন বিএনপি চেয়াপারসন বেগম খালেদা জিয়া।

বৃহস্পতিবার রাজধানীর পুরান ঢাকার বকশীবাজার আলিয়া মাদ্রাসা মাঠে স্থাপিত পাঁচ নম্বর বিশেষ জজ ড. মো. আখতারুজ্জামানের আদালতে আত্মপক্ষ সমর্থনে দেয়া বক্তব্যে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া এসব কথা বলেন।

এর আগে বৃহস্পতিবার সকাল সাড়ে ১১ টায় তিনি আদালতে পৌঁছান। রাজধানীর পুরান ঢাকার বকশীবাজার আলিয়া মাদ্রাসা মাঠে স্থাপিত পাঁচ নম্বর বিশেষ জজ ড. মো. আখতারুজ্জামানের আদালতে মামলা দুটির বিচারকাজ চলছে। মামলা দুটির মধ্যে জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় খালেদা জিয়ার আত্মপক্ষ সমর্থনে অসমাপ্ত বক্তব্য রাখবেন।

এ নিয়ে পঞ্চম দিনের মতো আত্মপক্ষ সমর্থনের বক্তব্য দেবেন তিনি। আর জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় সাক্ষীদের জেরার জন্য দিন ধার্য রয়েছে।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় হাজিরা দিতে আজ আদালতে যাবেন বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া। বৃহস্পতিবার সকাল সাড়ে ১০ টার দিকে তিনি গুলশানের বাসা থেকে রওনা হবেন।

রাজধানীর বকশীবাজারে আলিয়া মাদ্রাসা মাঠে স্থাপিত ঢাকার ৫ নম্বর বিশেষ জজ ড. আখতারুজ্জামানের আদালতে দুটি মামলা বিচারাধীন রয়েছে।

বুধবার খালেদা জিয়ার আইনজীবী সানাউল্লাহ মিয়া এ তথ্য জানিয়ে বলেন, বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে খালেদা জিয়া আদালতে হাজির হবেন।

জিয়া অরফানেজ ট্রাস্টের দুই কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৪৩ টাকা আত্মসাতের অভিযোগ এনে খালেদা জিয়া, তারেক রহমানসহ ছয়জনের বিরুদ্ধে ২০০৮ সালের ৩ জুলাই রমনা থানায় আরো একটি মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মামলায় খালেদা জিয়া ও তারেক রহমান ছাড়া অন্য আসামিরা হলেন- মাগুরার সাবেক সংসদ সদস্য কাজী সালিমুল হক কামাল, ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক সচিব কামাল উদ্দিন সিদ্দিকী ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ভাগ্নে মমিনুর রহমান।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন