বুধবার, ১৯ ডিসেম্বর ২০১৮ ০১:৩০:০৯ এএম

আগে আয়, তারপর প্রশিক্ষণের ফি পরিশোধ

বিজ্ঞান ও প্রযুক্তি | বৃহস্পতিবার, ১৬ নভেম্বর ২০১৭ | ০৪:০৮:২৮ পিএম

তথ্যপ্রযুক্তি নির্ভর সর্বাধুনিক জনপ্রিয় পেশা ফ্রিল্যান্সিং আউটসোর্সিং। অভিজ্ঞতা ও দক্ষতা বৃদ্ধি করে যে কেউ প্রযুক্তিতে গড়ে নিতে পারেন ভবিষৎ ক্যারিয়ার।

মেধাবীদের প্রযুক্তিতে ক্যারিয়ার গড়ার সুযোগ করে দিতে ক্রিয়েটিভ আইটি ইনস্টিটিউট চতুর্থ বারের মতো ‘আয় করে কোর্স ফি পরিশোধের সুযোগ’ নামের একটি বিশেষ প্রোগ্রাম হাতে নিয়েছে। এ প্রোগ্রামে আগ্রহী শিক্ষার্থীরা অ্যাডভান্স গ্রাফিক্স ডিজাইন, ওয়ার্ডপ্রেস থিম ডেভেলপমেন্ট, প্রফেশনাল ইউআই/ইউএক্স ডিজাইন, সিসিএনএ (রাউটিং অ্যান্ড সুইসিং) বিষয়ে প্রশিক্ষণ নিতে পারবে।

প্রাথমিক অবস্থায় যারা অন্য প্রতিষ্ঠানে বা অনলাইনে ফ্রিল্যান্সিং কোর্স করেছেন কিন্তু এখনো পাচ্ছেন না সফলতার দেখা, মার্কেটপ্লেসে ভালো করতে পারছেন না অথবা ফ্রিল্যান্সিং-আউটসোর্সিং সম্পর্কে ধারণা আছে, কাজ করছেন, কিন্তু পাচ্ছেন না ভালো বায়ার ফিডব্যাক- তাদেরকে ১০ বছরের ইন্ডাস্ট্রিবেসড অভিজ্ঞতার আলোকে প্রশিক্ষণ দেবে ক্রিয়েটিভ আইটি। এই প্রোগ্রামের উদ্দেশ্য প্রতিটি প্রশিক্ষণার্থীকে এমন একটি প্রফেশনাল ক্যারিয়ারের সঙ্গে পরিচয় করিয়ে দেওয়া যেখানে নিজের প্রতিভা ও দক্ষতায় তারা করবে আকর্ষণীয় আয়।

এ ব্যাপারে ক্রিয়েটিভ আইটি ইনস্টিটিউটের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মনির হোসেন বলেন, অনেকেরই প্রচণ্ড আগ্রহ থাকা সত্ত্বেও শুধু আর্থিক সংকটের কারণে কোর্স করে নিজেদের স্বাবলম্বী করে তুলতে পারেন না। অনেকে কোর্স করেন, অনলাইনে শিখেন কিন্তু কাজের সময় সমস্যা হলে সহযোগিতা বা গাইডলাইন পান না। তাদেরকে সার্বিক সহায়তা দিবে ক্রিয়েটিভ আইটির এই আয়োজন।

প্রতিষ্ঠানটি এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, এই প্রকল্পে অংশগ্রহণকারীদের ন্যূনতম এইচএসসি পাস ও আবেদনকৃত বিষয় সম্পর্কে প্রাথমিক ধারণা থাকতে হবে। প্রাথমিকভাবে নির্বাচিত প্রার্থীদের ফোন কলের মাধ্যমে লিখিত পরীক্ষার জন্য ডাকা হবে এবং লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষার মাধ্যমে চূড়ান্তভাবে নির্বাচিত করা হবে। এই কোর্সে অংশ নিতে চাইলে আগামী ২০ নভেম্বরের মধ্যে নিবন্ধন করতে হবে http://lep.creativeit-inst.com এই ঠিকানায়।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন