সোমবার, ২২ জানুয়ারী ২০১৮ ১২:২৫:১৫ এএম

চলছে লঙ্কান পেস তাণ্ডব, উড়ে গেল ভারতীয় টপ অর্ডার

খেলাধুলা | বৃহস্পতিবার, ১৬ নভেম্বর ২০১৭ | ০৫:৪১:২৬ পিএম

চলছে লঙ্কান পেস তাণ্ডব, উড়ে গেল ভারতীয় টপ অর্ডার। সবুজ পিচ বানিয়ে মনে হয় আফসোসই করছে ভারত। রোধ বৃষ্টির মাঝে আলোআধারি খেলায় ভারতীয় টপ অর্ডারকে পথে বসিয়ে দিয়েছে লঙ্কান পেসাররা। আরো নির্দিষ্ট করে বললে সুরাঙ্গা লাকমলই ধসিয়ে দিয়েছে ভারতের ব্যাটিংয়ের ব্যাটারি। এই পেসারের তোপেই মাত্র ১৭ রানেই ৩ উইকেট হারিয়েছে ভারত।

বৃষ্টির কারনে খেলাই শুরু হয়েছে অনেক দেরী করে। তার উপর সবুজ পিচ। তাই টস জিতে ফিল্ডিং নিতে দেরী করেননি লঙ্কান অধিনায়ক। আর সেই সিদ্ধান্তকে যৌক্তিক বানিয়েছেন লঙ্কান পেসাররা।

সবুজ পিচে গতির ঝড় শুরু হয় একেবারেই ইনিংসের প্রথম বলেই। লোকেশ রাহুলকে উইকেটের পেছনে ক্যাচ বানিয়েছেন সুরাঙ্গা লাকমল। কোন রান না যোগ না হতেই রাহুলকে হারিয়ে যখন কিছুটা বুঝে উঠার চেষ্টা করছিল ভারত, তখনই তাদের বুঝে উঠার সময় না দিয়েই ইনিংসের সপ্তম ওভারে শিখর ধাওয়ানকে বোল্ড করে ফেরত পাঠান লাকমল।

৮ রান করে ধাওয়ান অফস্ট্যাম্পের বাইরের বল হাঁকাতে গিয়ে টেনে স্ট্যাম্পে ঢুকিয়ে দিয়েছেন। দলের মূল ভরসা বিরাট কোহলিও সুবিধা করে উঠতে পারেননি। ১১টি বল মোকাবেলা করে শুন্যতেই লাকমলের এলবিডব্লিউয়ের ফাঁদে পড়েছেন ভারতীয় অধিনায়ক।

আলোক স্বল্পতার কারণে খেলা আপাতত বন্ধ রয়েছে। পূজারা ৪৩ বলে ৮ রানে অপরাজিত আছেন। আজিঙ্কা রাহানে ৫ বল মোকাবেলা করে এখনও রানের খাতা খুলতে পারেননি।

আর এর মাধ্যমে আরো একবার সবুজ পিচে ভারতীয় ব্যাটসম্যানদের অসহায়ত্বের চরিত্রটা ফুটে উঠল।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন