শুক্রবার, ২২ জুন ২০১৮ ০৮:৫০:৪১ পিএম

প্রধানমন্ত্রীর বক্তব‌্য উদ্ভট : বিএনপি

রাজনীতি | বৃহস্পতিবার, ১৬ নভেম্বর ২০১৭ | ০৮:৩৭:০৯ পিএম

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বক্তব‌্য বিবেচনায় নেন না বলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে বক্তব‌্য রেখেছেন, সেটিকে ‘উদ্ভট ও কাণ্ডজ্ঞানহীন বলে অভিহিত করেছে বিএনপি।

ওই বক্তব‌্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বৃহস্পতিবার রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এই বিষয়ে কথা বলেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী গতকাল জাতীয় সংসদে বলেছেন যে, তিনি খালেদা জিয়ার বক্তব‌্য ধর্তব্যে নেন না। আসলে নির্লজ্জ স্বৈরাচার গণতন্ত্রের বহুমতের চর্চাকে ধর্তব্যে নেয় না। যদি আমলে নিতো তাহলে গণতন্ত্র রুগ্ন হয়ে পড়তো না। স্বৈরাচারী শক্তি সবসময় বিরোধী মত, চিন্তা ও বিশ্বাসের সহাবস্থানকে ভয় পায়। সেজন‌্য গণতন্ত্রে অপরিহার্য বিরোধী দলের আওয়াজকে ধর্তব্যে না নিয়ে নির্দয় নিষ্ঠুর দমনের পন্থার ওপরই নির্ভরশীল হয়ে পড়ে।’

‘রোহিঙ্গাদেরকে মানবিক সহায়তা নয়, ত্রাণের নামে শোডাউন ছিল বিএনপি’র লক্ষ্য’ প্রধানমন্ত্রীর এমন বক্তব‌্যেরও সমালোচনা করেন রিজভী।

তিনি বলেন, ‘বিএনপির চেয়ারপার্সন ও তিনবারের প্রাক্তন সফল প্রধানমন্ত্রী এবং জনপ্রিয় নেত্রী রাস্তা দিয়ে কোথাও গেলে মানুষেরই ঢল নামবে, জ্বীন-ভুতের নয়। মানুষজন তো রাস্তাঘাট দিয়েই চলাচল করে, সর্ষে ক্ষেত বা ধান ক্ষেত দিয়ে নয়। এখন রাস্তায় নেত্রীকে একনজর দেখতে অজস্র মানুষ ছুটে আসায় প্রধানমন্ত্রীসহ ক্ষমতাসীন দলের মন্ত্রী-নেতারা ঈর্ষায় পাগল হয়ে গেছে। আর সেই কারণেই তাদের মুখ থেকে অসংলগ্ন কথাবার্তা বের হচ্ছে।’

খালেদা জিয়ার আদালতে হাজিরা দেওয়াকে কেন্দ্র করে উপস্থিত নেতাকর্মীদের পুলিশ বিনা উস্কানিতে হামলা ও গ্রেপ্তার করেছে বলেও সংবাদ সম্মেলনে অভিযোগ করেন রিজভী।

তিনি এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে গ্রেপ্তার হওয়া নেতাকর্মীদের অবিলম্বে নি:শর্ত মুক্তির জোর দাবি করেন।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন