সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮ ০৫:২৬:৫৫ পিএম

বিপিএল খেলতে আসছেন না হাফিজ

খেলাধুলা | শুক্রবার, ১৭ নভেম্বর ২০১৭ | ১২:৪২:২৭ পিএম

ত্রুটিপূর্ণ বোলিং অ্যাকশনের জন্য নিষিদ্ধ হওয়া পাকিস্তানের অলরাউন্ডার মোহাম্মদ হাফিজ বিপিএলে খেলতে আসছেন না। বিপিএল না খেলে বরং তিনি নিজের বোলিং অ্যাকশন শোধরাতে কাজ করতে চান। বিপিএলের পঞ্চম আসরে কুমিল্লা ভিক্টোরিয়ান্স তাকে দলে ভিড়িয়েছিল।

আজ শুক্রবার মোহাম্মদ হাফিজ বলেন, ‘আমি বিপিএলে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে খেলতে বাংলাদেশে না যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি। বিপিএলে খেলার পরিবর্তে আমি লাহোরে থেকে আমার বোলিং অ্যাকশন নিয়ে কাজ করতে চাই। আইসিসি স্বীকৃত বায়োমেকানিস ল্যাবে পরীক্ষা দেওয়ার আগ পর্যন্ত এটি নিয়ে কাজ করতে চাই। আমার জন্য আসন্ন নিউজিল্যান্ড সফর ও পাকিস্তান সুপার লিগ খুবই গুরুত্বপূর্ণ। এরপর জাতীয় দলের হয়েও অনেক সিরিজ রয়েছে।’

নভেম্বরের ১৮ তারিখ বিপিএলের দল কুমিল্লা ভিক্টোরিয়ান্সে হাফিজের যোগ দেওয়ার কথা ছিল। গেল মাসে তৃতীয়বারের মতো আইসিসি তার বোলিং অ্যাকশনের ত্রুটির বিষয়টি উল্লেখ করে নিষিদ্ধ করে। এরপর সে ইংল্যান্ডের একটি বায়োমেকানিকস ল্যাবে পরীক্ষা দেন। কিন্তু বুধবার প্রকাশিত প্রতিবেদনে দেখা যায় হাফিজ তার বোলিং অ্যাকশনের পরীক্ষায় উত্তীর্ণ হতে পারেননি। এরপর আইসিসি হাফিজের বোলিং অ্যাকশন না শোধরানোর আগ পর্যন্ত আন্তর্জাতিক ক্রিকেটে তার বোলিং করার ব্যাপারে নিষেধাজ্ঞা আরোপ করে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন