মঙ্গলবার, ১৬ জানুয়ারী ২০১৮ ০৩:৩৯:৫৪ পিএম

মহাসমাবেশের প্রস্তুতি আওয়ামী লীগের

রাজনীতি | শুক্রবার, ১৭ নভেম্বর ২০১৭ | ০৪:৩৪:৩৭ পিএম

সোহরাওয়ার্দী উদ্যানের নাগরিক সমাবেশকে মহাসমাবেশে পরিণত করতে ব্যাপক প্রস্তুতি নিয়েছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। দলটির নেতারা এ সমাবেশকে রাজনৈতিক বা পাল্টা সমাবেশ বলতে নারাজ। তবে জনসমাগম ঘটানোর ব্যাপারে তাদের প্রস্তুতির কথা স্বীকার করেছেন।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ভাষণ ‘বিশ্ব ঐতিহ্যের দলিল’হিসেবে স্বীকৃতি পাওয়ায় আগামীকাল শনিবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে নাগরিক সমাবেশ করবে আওয়ামী লীগ। এ সমাবেশে সভাপতিত্ব করবেন ইমিরেটাস অধ্যাপক আনিসুজ্জামান। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সমাবেশে বক্তব্য রাখবেন। সমাবেশটিকে কেন্দ্র করে ব্যাপক প্রস্ততি নিয়েছে আওয়ামী লীগ।

জানা গেছে, দলটির অঙ্গসংগঠনসমূহকে ইতোমধ্যে কেন্দ্রীয় নেতারা লোকসমাগম ঘটনোর জন্যে নির্দেশ দিয়েছেন। আওয়ামী লীগ ছাড়াও ১৪ দল ও সমমনা সংগঠনগুলোকে এ সমাবেশে অংশ নেয়ার জন্য চিঠি পাঠানো হয়েছে।

জনা গেছে, গত কয়েকদিন থেকে আওয়ামী লীগ ও তার অঙ্গসংগঠনের নেতারা সর্বাধিক সংখ্যক লোক সমাগমের লক্ষ্যে কাজ করছেন।

তবে আওয়ামী লীগ নেতারা সরাসরি এই বিষয়টি স্বীকার করেননি। দলের সাধারণ সম্পদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ৭ মার্চ শুধু আওয়ামী লীগের সমাবেশ ছিল না। এটি দেশের মানুষের মুক্তির সমাবেশ ছিল। তাই এ উপলক্ষ্যে সমাবেশে সকল শ্রেণি-পেশার মানুষ অংশ নেবেন।

দলটির যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেন, আশা করছি এ সমাবেশ মহাসমাবেশে পরিণত হবে।

সমাবেশ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কোনো দিক নির্দেশনামূলক বক্তব্য দেবেন কিনা- জানতে চাইলে তিনি বলেন, এ বিষয়ে এখনই কিছু বলা ঠিক হবে না।

শনিবারের সমাবেশ বিএনপির সমাবেশের পাল্টা সমাবেশ কিনা- এমন প্রশ্নের জবাবে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কর্নেল (অব.) ফারুক খান বলেন, এ সমাবেশ কোনো পাল্টা সমবেশ নয়। যারা এ ধরনের কথা বলছেন তাদের মতলব ভালো না বলেও দাবি তার।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন