সোমবার, ১৮ ডিসেম্বর ২০১৭ ০২:৩৯:৩৫ পিএম

বিজয়ফুল কর্মসূচি সফল করার লক্ষ্যে সভা অনুষ্ঠিত

প্রবাস | শুক্রবার, ১৭ নভেম্বর ২০১৭ | ০৪:৫১:০০ পিএম

বিজয়ফুল কর্মসূচি-২০১৭ আয়োজন উপলক্ষ্যে বিশেষ সভা অনুষ্ঠিত হয়েছে ১৪ নভেম্বর মঙ্গলবার। পূর্ব লন্ডনের ক্যাফে গ্রীল রেস্টুরেন্টে সন্ধ্যা ছয়টায় এ সভা অনুষ্ঠিত হয়। সভায় ডিসেম্বর মাসে ‘বিজয়ফুল কর্মসূচি‘অনুষ্ঠানের বিষয়ে বিস্তারিত আলোচনা হয়। বলা হয় প্রতি বছরের মত এবারও ডিসেম্বরের এক থেকে ষোল তারিখ পর্যন্ত কর্মসূচি পালিত হবে। কর্মসূচী সফল করার লক্ষ্যে সদস্যদের মধ্যে দায়িত্ব বন্টন করা হয়।

সভায় উপস্থিত ছিলেন বিজয়ফুল কর্মসূচির চেয়ার কবি শামীম আজাদ, মুক্তিযোদ্ধা লোকমান হোসেন, মুক্তিযোদ্ধা কয়সর সৈয়দ, বিজয়ফুল কর্মসূচি সমন্বয়কারী কবি মিলটন রহমান, চায়না চৌধুরী, সৈয়দ হামিদুল হক, সাংবাদিক সরওয়ার হোসেন, মতিউর রহমান, মকিস মনসুর, সারওয়ার হোসেন মিলু, বিজয়ফুল উজ্জীবক ফিরোজ আহমদ বিপুল, সুশান্ত দাস প্রশান্ত, তানজিলা জামানসহ আরো অনেকে। সভায় উপস্থিত কর্মকর্তারা বলেন, আগামী ৩০ নভেম্বর, সন্ধ্যা ছয়টা‘য় পূর্ব লন্ডনের আলতাব আলী পার্কের শহীদ মিনার চত্বরে এবার উদ্ধোধনী অনুষ্ঠানসহ পুরো কর্মসূচিতে লন্ডনসহ পুরো যুক্তরাজ্যের বাঙালী কমিউনিটি সংগঠনগুলোকে যুক্ত করা হবে।

এছাড়া প্রতি বছরের মত বিভিন্ন শহরে কর্মসূচির আয়োজন করা হবে বলেও সিদ্ধান্ত গৃহীত হয়। এক্ষেত্রে স্থানীয় সংগঠনগুলোর আগ্রহকে প্রাধান্য দেয়া হবে বলেও জানান কর্মকর্তারা। এছাড়া ৩০ নভেম্বরের পূর্বে পূর্ব লন্ডনের উডহাম গার্ডেনে শিশুদেও নিয়ে বিজয়ফুল ওয়ার্কশপ করার সিদ্ধান্ত গৃহীত হয়য়। তাঁরা বলেন, প্রবাসে মহান মুক্তিযুদ্ধেও চেতনা ও ইতিহাসকে তুলে ধরার জন্য বিজয়ফুল কর্মসূচি গত দশ বছর যাবৎ কাজ করছে। এখন সময় বৃহত্তর পরিসরে সকলের সম্পৃক্ততা নিশ্চিত করে কর্মসূচিকে বিশ্বময় ছড়িয়ে দেয়া।

এছাড়া এক থেকে ১৬ ডিসেম্বর পর্যন্ত কর্মসূচি পালন শেষে বৃহত্তর পরিসরে সমাপনী অনুষ্ঠান সফল করার লক্ষ্যে বিভিন্ন সিদ্ধান্ত গৃহীত হয়।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন