সোমবার, ১৮ ডিসেম্বর ২০১৭ ০২:৪২:০৭ পিএম

যশোরে প্রতারক ফেসবুক বন্ধুর ফাঁদে চট্টগ্রামের স্কুলশিক্ষিকা, অতঃপর...

জেলার খবর | শনিবার, ১৮ নভেম্বর ২০১৭ | ০২:০৬:১০ এএম

প্রতারক ফেসবুক বন্ধুর ফাঁদে পড়ে চট্টগ্রামের আগ্রাবাদের এক স্কুলশিক্ষিকাকে যশোরে হোটেলে আটকে রাখার ঘটনা ঘটেছে। তবে পুলিশের অভিযানে ওই যুবক ধরা পড়ে। স্কুলশিক্ষিকাকে উদ্ধারসহ গতকাল সকালে তাদের চট্টগ্রামে নিয়ে আসে পুলিশ।

চট্টগ্রাম মহানগর গোয়েন্দা পুলিশের একটি দল অভিযান চালিয়ে বৃহস্পতিবার সন্ধ্যায় যশোর কোতোয়ালি থানার মাইকপট্টি কেশব লাল রোডের একটি হোটেল থেকে ওই স্কুলশিক্ষিকাকে উদ্ধার করে। গ্রেপ্তার করা হয় তারিকুল ইসলাম নামের প্রতারক ওই যুবককে।

অভিযানে নেতৃত্ব দেওয়া নগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপকমিশনার আবু বকর সিদ্দিক শুক্রবার সকালে সাংবাদিকদের বলেন, ফেসবুকে স্কুলশিক্ষিকার বন্ধুত্ব হয় যশোরের খালিশপুর এলাকার তারিকুল ইসলামের সঙ্গে। বন্ধুর আহ্বানে গত মঙ্গলবার চট্টগ্রাম থেকে যশোরে ছুটে যান ওই শিক্ষিকা। এরপর রূপ পাল্টে ফেলেন তারিকুল ইসলাম।

ওই শিক্ষিকাকে যশোর কোতোয়ালি থানার মাইকপট্টি কেশব লাল রোডের একটি হোটেলে মঙ্গলবার রাতভর আটকে রাখা হয়। বুধবার সকালে ওই যুবক শিক্ষিকার পরিবারের কাছে মুক্তিপণ দাবি করে। পরিবার পুলিশকে বিষয়টি জানায়। ওই দিন পুলিশ গোপন তথ্যের ভিত্তিতে যুবকটির অবস্থান নির্ণয় করে।

বৃহস্পতিবার সন্ধ্যায় যশোর গিয়ে অভিযান চালিয়ে তারিকুল ইসলামকে গ্রেপ্তার করে। উদ্ধার করা হয় আটকে রাখা স্কুলশিক্ষিকাকে। ওই শিক্ষিকা চট্টগ্রামের আগ্রাবাদ এলাকায় একটি কিন্ডারগার্টেনের শিক্ষকতা করেন। এর বাইরে আর কোনো তথ্য দিতে রাজি হননি অতিরিক্ত উপকমিশনার আবু বকর সিদ্দিক।

তবে প্রতারক যুবক তারিকুল ইসলামের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানান তিনি। অতিরিক্ত উপকমিশনার আবু বকর সিদ্দিক বলেন, তারিকুল ইসলাম ভুয়া নাম-ঠিকানা দিয়ে একাধিক ফেসবুক আইডি খোলে। তার সম্পর্কে না জেনে-শুনে চলে যান স্কুলশিক্ষিকা।

এ রকম ভুয়া নাম-ঠিকানা দিয়ে অনেকে ফেসবুকে আইডি খুলেছে। যাদের সম্পর্কে না জেনে তাদের কাছে চলে যাওয়া মোটেও ঠিক নয়। এ ব্যাপারে তরুণীদের সতর্ক হওয়ার পরামর্শ দেন অতিরিক্ত উপকমিশনার।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন