শনিবার, ২৩ জুন ২০১৮ ০৩:৫৮:৪৭ পিএম

১৩ ঘণ্টার পথ ৭ ঘণ্টায় পারি দিয়ে এক শিশুকে বাঁচালেন এই চালক!

আন্তর্জাতিক | শনিবার, ১৮ নভেম্বর ২০১৭ | ০৩:৩৯:৩০ পিএম

অ্যাম্বুলেন্সে করে গুরুতর অসুস্থ এক শিশুকে হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছে। রাস্তা ১৩ ঘণ্টার। কিন্তু হাতে সময় আরও কম। কীভাবে দ্রুত পৌঁছানো যায় হাসপাতালে? ভারতের কেরলে ১৩ ঘণ্টার পথ মাত্র ৭ ঘণ্টায় পারি দিয়ে অবিশ্বাস্য ভাবে এক শিশুকে বাঁচিয়েছেন অ্যাম্বুলেন্সের চালক।

ভারতের সংবাদমাধ্যম ফিন্যানসিয়াল এক্সপ্রেসের এক প্রতিবেদন থেকে জানা গেছে, ফাতিমা লাবিয়া নামের শিশুটির বেশ কয়েকদিন ধরে নিশ্বাস নিতে কষ্ট হচ্ছিল। ভারতের কন্নুরের এক স্বাস্থ্য কেন্দ্রে তার চিকিৎসা চলছিল। কিন্তু শিশুটির অবস্থা অবনতির দিকে গেলে তার উন্নত চিকিৎসার জন্য তিরুঅনন্তপুরমের একটি হাসপাতালে স্থানান্তর করতে হবে বলে চিকিৎসকরা জানান। যা কিনা কন্নুর থেকে ৫১৬ কিলোমিটার দূরে। আর সেখানে যেতে ১৩ ঘণ্টার মতো সময় লাগে।

শিশুটির হৃদযন্ত্রে অস্ত্রোপচারের প্রয়োজন বলে জানান চিকিৎসক। তাই দ্রুত তাকে সেখানে নিয়ে যাওয়ার চিন্তা করা হয়। বিমানে ৩ ঘণ্টা সময় লাগবে বলে জানা যায়। কিন্তু কন্নুর থেকে সবচেয়ে কাছে যে বিমানবন্দর রয়েছে সেখানে যেতেই প্রায় ৩ ঘণ্টা সময় লাগে। এছাড়া বিমানবন্দরের আনুষ্ঠানিকতা সারতে লাগবে আরও ৪ থেকে ৫ ঘণ্টা।
প্রতিবেদন থেকে আরও জানা গেছে, সড়ক পথেই তিরুঅনন্তপুরমের হাসপাতালে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেওয়া হয় শিশুটিকে। অ্যাম্বুলেন্স ভাড়া নেওয়া হয়। আর অ্যাম্বুলেন্সের চালক শিশুটিকে বাঁচাতে ১৩ ঘণ্টার ৫১৬ কিলোমিটার পথ অবিশ্বাস্যভাবে মাত্র ৭ ঘণ্টায় পার করেন।

এ ঘটনায় অ্যাম্বুলেন্সের চালক থামিমের প্রশংসা করেছেন প্রশাসন।

সূত্র: ফিন্যানসিয়াল এক্সপ্রেস

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন