মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮ ০৯:৩১:৪০ এএম

নাগরিক সভামঞ্চে শেখ হাসিনা

জাতীয় | শনিবার, ১৮ নভেম্বর ২০১৭ | ০৪:১২:৪৩ পিএম

রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে নাগরিক সমাবেশ আয়োজিত সমাবেশের সভামঞ্চে প্রধানমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা উপস্থিত হয়েছেন।

শনিবার বেলা দুইটা ৩৯ মিনিটে তিনি সভামঞ্চে আরোহন করেন। এর পর পরই মঞ্চে উপস্থিত শিল্পীরা জাতীয় সঙ্গীত পরিবেশন করেন। বক্তব্য রাখেন নাগরিক কমিটির সদস্যরা। এ সময় দৈনিক সমকাল সম্পাদক গোলাম সারোয়ার বলেছেন, প্রধানমন্ত্রীর নিরাপত্তা নিয়ে আমরা শঙ্কিত।

এদিকে, দুপুরের আগ থেকেই দলে দলে উদ্যানে প্রবেশ করছে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। তাদের বেশিরভাগই আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গসংগঠনের ব্যানারে প্রবেশ করছে। অনেককেই দেখা গেছে, নৌকার অবকাঠামো নিয়ে সমাবেশস্থলে প্রবেশ করতে।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ঐতিহাসিক ভাষণকে ইউনেস্কোর ‘প্রামাণ্য ঐতিহ্য’ হিসেবে স্বীকৃতি পাওয়ায় শনিবার সোহরাওয়ার্দী উদ্যানে নাগরিক সমাবেশের আয়োজন করা হয়।

এমিরিটাস অধ্যাপক ড. আনিসুজ্জামানের সভাপতিত্বে এই নাগরিক সমাবেশে প্রধান অতিথি প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বক্তব্য রাখবেন।

সমাবেশ উপলক্ষে দলীয় প্রতীক নৌকার আদলে মঞ্চ তৈরিসহ সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। রাজধানীর মূল সড়কসহ বিভিন্ন স্থানে ডিজিটাল ব্যানার ও ফেস্টুন শোভা পাচ্ছে।

এর আগে আওয়ামী লীগের সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল নাগরিক সমাবেশে বিশিষ্টজনদের বক্তব্যের পাশাপশি সাংস্কৃতিক অনুষ্ঠান, লোকগান ও আবৃত্তি পরিবেশন করা হবে সাংবাদিকদের জানিয়েছেন।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন