বুধবার, ১৪ নভেম্বর ২০১৮ ০৭:০৫:১২ এএম

যুক্তরাজ্যের আকাশে উড়োজাহাজ-হেলিকপ্টার সংঘর্ষ

আন্তর্জাতিক | শনিবার, ১৮ নভেম্বর ২০১৭ | ০৫:২৩:২৯ পিএম

যুক্তরাজ্যের বাকিংহামশায়ারের মধ্য আকাশে একটি উড়োজাহাজ ও একটি হেলিকপ্টারের সংঘর্ষ হয়েছে বলে খবর পাওয়া গেছে। বিষয়টি নিশ্চিত করেছে দ্য এয়ার এক্সিডেন্ট ইনভেস্টিগেশন ব্রাঞ্চ (এএআইবি)।

১৭ নভেম্বর শুক্রবার স্থানীয় সময় দুপুরে বাকিংহামশায়ারের এলসবুরির ওয়াডসডন ম্যানরের কাছে আকাশে এ সংঘর্ষ হয় বলে জানিয়েছে বিবিসি।

খবরে বলা হয়, সংঘর্ষে এখনো কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। তবে হেলিকপ্টার ও উড়োজাহাজের মধ্যে মাঝ আকাশে কী কারণে সংঘর্ষ হলো—তা এখনো জানা যায়নি। যে জায়গায় সংঘর্ষের ঘটনাটি ঘটেছে, সেখানে পুলিশ, অ্যাম্বুলেন্স ও ফায়ার সার্ভিসের গাড়ি পৌঁছেছে। এরই মধ্যে এলসবুরি, হ্যাডেনহাম, অক্সফোর্ডশায়ার ও বার্কশায়ার থেকে ফায়ার সার্ভিসের গাড়ি ঘটনাস্থলে পৌঁছেছে। দুর্ঘটনাস্থলে তদন্ত চালাতে একটি দল পাঠানো হয়েছে বলে জানিয়েছে যুক্তরাজ্যের বিমান দুর্ঘটনা তদন্ত সংস্থা।

বিবিসি জানায়, শুক্রবার জিএমটি ১২:০৬ মিনিটে ইমার্জেন্সি সার্ভিসে ফোন করে বাকিংহামশায়ারের এলসবুরির কাছে ওই দুর্ঘটনার খবর দেওয়া হয়।

সাউথ সেন্ট্রাল অ্যাম্বুলেন্স সার্ভিসের পক্ষ থেকে বলা হয়, আমাদের এখানে ফোন করে এলসবুরির কাছে আপার উইনচেনডনে আকাশে দুর্ঘটনার খবর দেওয়া হয়। আমরা সেখানে উদ্ধারকর্মী দল পাঠিয়েছি। সেখানে বেশ কয়েকজন হতাহত হয়েছে। এই মুহূর্তে আমরা এটুকুই নিশ্চিত করতে পারছি।

উইকেম্ব এয়ার পার্কের মুখপাত্র বলেন, উভয় আকাশযানই হাই উইকেম্বের কাছের একটি এয়ারফিল্ড থেকে আকাশে উড়েছিল।

দুর্ঘটনা কবলিত লোকজনের জীবন রক্ষা করাই তাদের প্রাথমিক লক্ষ্য বলে জানিয়েছে ‍পুলিশ।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন