শুক্রবার, ১৫ ডিসেম্বর ২০১৭ ০৮:০৩:৫২ পিএম

কে এই মানুষী ছিল্লার?

বিনোদন | রবিবার, ১৯ নভেম্বর ২০১৭ | ১২:৪০:৫১ পিএম

১৭ বছর পর মানুষী চিল্লার হাতে ধরে আবারও মিস ওয়ার্ল্ডের শিরোপা পেল ভারত। সর্বশেষ ২০০০ সালে দেশটির হয়ে বিশ্বসুন্দরীর এই খেতাব অর্জন করেন নায়িকা প্রিয়াংকা চোপড়া। এর আগে এশিয়ার মধ্যে ভারতই প্রথম এই মুকুট জয় করে। ১৯৬৬ সালে শীর্ষ সেরাদের তালিকায় নিজের নাম লেখান চিকিৎসাবিজ্ঞানের ছাত্রী রীতা ফারিয়া। ঘটনাচক্রে তার ঠিক অর্ধশতাব্দী পর সেই একই খেতাব জয় করলেন চিকিৎসাবিজ্ঞানের আরেক ছাত্রী মানুষী।

এখন সবারই আগ্রহের বিষয় একটি প্রশ্নকে ঘিরে। কে এই মানুষী চিল্লার? ‌যিনি মাত্র ২০ বছর বয়সে বিশ্বসুন্দরীর মুকুট পরলেন। তার পছন্দ–অপছন্দ, ক্যারিয়ার, পরিবারসহ নানা বিষয়ে কৌতুহলী হয়ে উঠেছেন অনেকে। নক্ষত্রখচিত ব্যক্তিত্বের তালিকায় এখন তিনিও। ২০১৭ সালের মিস হরিয়ানা শুধু লাস্যময়ী সুন্দরীই নন। রূপ–গুনের কোলাজে যেন মোহিনী। তাই তো নাচ, অভিনয়, আঁকা এবং কবিতা লিখতেও পারেন তিনি। ১৯৯৭ সালের ১৪ মে হরিয়ানায় জন্ম এই বিশ্বসুন্দরীর। উচ্চতা ৫ ফুট ৮ ইঞ্চি। শনিবার চীনের স্যানিয়া সিটি এরিনায় বিশ্বসুন্দরী খেতাব জিতলেন বছর কুড়ির হরিয়ানার মেয়ে৷-সমকাল

বিশ্বের ১২১ জন প্রতিযোগীকে পেছনে ফেলে বিশ্বসুন্দরী খেতাব জিতে নেন এই বছরের ফেমিনা মিস ইন্ডিয়ার মানুষী৷ হরিয়ানা কন্যা সোনিপতে ভগৎ ফুল গভর্নমেন্ট মেডিক্যাল কলেজের ছাত্রী৷ মডেলিংয়ের পাশাপাশি পড়াশোনাতেও অত্যন্ত মেধাবী তিনি৷ নয়াদিল্লির সেন্ট থমাস স্কুল থেকে সর্বভারতীয় সিবিএসসির দ্বাদশ শ্রেণিতে ইংরেজিতে প্রথম হন মানুষী৷ স্কুলে দশম শ্রেণির পরীক্ষাতেও প্রথম হয়েছিলেন তিনি। রূপ ও গুনের এই মিশেল যার মধ্যে রয়েছে তিনি তো বিশ্বজয়ী হবেনই। আর হলোও তাই।

মানুষী চিল্লারের ধারণা বলিউডের হৃত্বিক রোশনই সবচেয়ে সেক্সি পুরুষ। আর সবথেকে পছন্দের অভিনেতার তালিকায় রেখেছেন হলিউডের হাগ জ্যাকম্যান এবং লিওনার্দো ডিক্যাপ্রিয়। তবে সেরা সিনেমা কিন্তু আমির খান অভিনীত দঙ্গল। কিন্তু এই বিশ্বজয়ের খেতাব পেয়ে থামতে নারাজ মানুষী। তিনি জানান, ‘‌স্কাই ইজ দ্য লিমিট’‌। থামলে চলবে না। এগিয়ে যেতে হবে জীবনের পথে। ন্যাশানাল স্কুল অফ ড্রামা থেকে অভিনয় শিক্ষা নিয়েছেন তিনি। রাজা, রাধা এবং কৌশল্যা রেড্ডির কাছে বিখ্যাত দক্ষিণী কুচিপুড়ি নাচ শিখেছেন তিনি। তাঁর বাবা ডঃ মিত্রবসু ছিল্লার পেশায় বিজ্ঞানী। আর মা ড. নীলাম ছিল্লার একজন নিউরোকেমিস্ট্রির অধ্যাপক। তিনিই মানুষীর চলার পথের একমাত্র পথপ্রদর্শক বললেন মানুষীই।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন