মঙ্গলবার, ১৯ জুন ২০১৮ ১২:৩১:২৫ পিএম

রাণী এলিজাবেথের ৭০তম বিয়েবার্ষিকী

আন্তর্জাতিক | রবিবার, ১৯ নভেম্বর ২০১৭ | ০৪:০৮:৫৬ পিএম

২০ নভেম্বর ৭০তম বিবাহ বার্ষিকী পালন করতে যাচ্ছেন ব্রিটেনের রাণী এলিজাবেথ ও প্রিন্স ফিলিপ দম্পতি। এ উপলক্ষ্যে লন্ডনের উইন্ডসর ক্যাসলে এক ভোজসভারও আয়োজন করা হয়েছে। এতে প্রিন্স চার্ল্স–ক্যামেলিয়া, প্রিন্স উইলিয়াম-ক্যাট দম্পতি ও প্রিন্স হ্যারি উপস্থিত থাকার কথা রয়েছে।

বিয়ের দিনটাকে স্মরণীয় করে রাখতে কত কিছুই না করেন দম্পতিরা। এই দিনটিকে ঘটা করে পালনও করেন অনেকে। কেউ বউয়ের হাতে গুঁজে দেন একগুচ্ছ লাল গোলাপ। কেউ বা উপহার দেন নামি দামি সব উপহার। তবে বিয়ের দিনটিকে স্মরণীয় করে রাখতে এবার বিচিত্র উপহার দিয়েছেন প্রিন্স ফিলিপ। বউয়ের হাতে একটি ফটোগ্রাফ তুলে দিয়েছেন ব্রিটিশ সিংহাসনের ক্ষমতাধর রাণী এলিজাবেথের স্বামী। প্রিন্স ফিলিপ একটি ছবি পোস্টও করেছেন। ছবিটি বর্তমানে সামাজিক মাধ্যমে ভাইরাল হয়ে গেছে।

ছবিতে দেখা যায়, রাণী এলিজাবেথ একটি ক্রীম রংয়ের জামা পড়ে দাঁড়িয়ে আছেন। পাশে আছেন স্বামী ফিলিপ । পরস্পর পরস্পরের প্রতি ভালবাসার প্রতীক হিসেবে ছবিটি ইতোমধ্যে বেশ খ্যাতি অর্জ্ন করেছে।

২০১৬ সালে রাণী এলিজাবেথ রাণী হিসেবে তার ৬৫ বছর পূর্তি উদযাপন করেন। রাণী এলিজাবেথ ও প্রিন্স চার্লস ১৯৪৭ সালের ২০ নভেম্বর গাঁটছড়া বাঁধেন। উল্লেখ্য, ২০১৫ সালে রাণী এলিজাবেথ সাবেক রাণী ভিক্টোরিয়াকে টপকে ব্রিটেনের সবচেয়ে দীর্ঘ মেয়াদ ধরে ক্ষমতায় থাকার রেকর্ড্ গড়েন।

সূত্র: বিবিসি

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন