মঙ্গলবার, ১৯ জুন ২০১৮ ১২:২৬:৪৩ পিএম

বিনামূল‌্যে চিকিৎসাসেবা দেবে ড‌্যাব

রাজনীতি | রবিবার, ১৯ নভেম্বর ২০১৭ | ০৮:০২:২১ পিএম

বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম‌্যান তারেক রহমানের জন্মদিন উপলক্ষে বিনামূল‌্যে চিকিৎসাসেবা দেবে ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব)।

সোমবার সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নীচতলায় ড‌্যাবের উদ্যোগে এ সেবা দেওয়া যাবে।

বিএনপির সহ-দপ্তর সম্পাদক মুহম্মদ মুনির হোসেন জানিয়েছেন, ‘বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ৫৩তম জন্মদিন উপলক্ষে ফ্রি মেডিক্যাল ক্যাম্প ও বিনামূল্যে ওষুধ বিতরণ করা হবে। দেশের বিশিষ্ট চিকিৎসকগণ রোগীদেরকে চিকিৎসাসেবা দেবেন।’

সকালে ফ্রি মেডিক্যাল ক্যাম্প ও বিনামূল্যে ওষুধ বিতরণের এ কর্মসূচি উদ্বোধন করবেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।

২০ নভেম্বর ৫৩ বছরে পা দেবেন বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমান ও দলটির বর্তমান চেয়ারপারসন খালেদা জিয়ার বড় ছেলে তারেক রহমান। এক এগারোর সরকারের সময়ে কারাগার থেকে মুক্তি পেয়ে এখন পর্যন্ত চিকিৎসার জন‌্য যুক্তরাজ‌্যের লন্ডনে স্বপরিবারে থাকছেন বিএনপির এই নেতা।

তারেক রহমানের জন্ম ১৯৬৫ সালের ২০ নভেম্বর। ডাক নাম পিনু। ঢাকার শাহীন স্কুল অ্যান্ড কলেজ থেকে এইচএসসি পাস করে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হন। তবে তিনি পড়াশোনা শেষ করতে পারেননি। ১৯৯৪ সালের ৩ ফেব্রুয়ারি বিমানবাহিনীর প্রাক্তন প্রধান মাহবুব হোসেনের বড় মেয়ে ডা. জোবাইদার সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন তারেক রহমান।

১৯৯১ সালে বগুড়ার গাবতলী থানা বিএনপির সদস্য পদ লাভের মধ্য দিয়ে রাজনীতিতে আনুষ্ঠানিকভাবে প্রবেশ করেন তিনি। ১৯৯৬ সালে জেলা বিএনপির সদস্য হন। ২০০২ সালে তারেক রহমানকে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব নির্বাচিত করে বিএনপির স্থায়ী কমিটি। বর্তমানে তারেক রহমান দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান। চারদলীয় জোট সরকার ক্ষমতায় থাকাকালে তার বিরুদ্ধে ব্যাপক দুর্নীতির অভিযোগ ওঠে।

গত সেনা সমর্থিত তত্ত্বাবধায়ক সরকারের সময় ২০০৭ সালের ৭ মার্চ তারেক রহমানকে দুর্নীতি মামলায় গ্রেপ্তার করে পুলিশ। উচ্চ আদালত থেকে প্যারোলে জামিন পেয়ে ২০০৮ সালের ১১ সেপ্টেম্বর তিনি চিকিৎসার উদ্দেশ্যে স্বপরিবারে লন্ডনে যান। লন্ডনে থাকা অবস্থায় ২০০৯ সালের ৮ ডিসেম্বর দলের জাতীয় কাউন্সিলে তাকে দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান নির্বাচিত করা হয়। তারেক রহমান চিকিৎসাধীন অবস্থায় এখনো যুক্তরাজ্যেই অবস্থান করছেন। সঙ্গে আছেন স্ত্রী ডা. জোবাইদা রহমান ও মেয়ে জাইমা রহমান।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন