রবিবার, ২৪ জুন ২০১৮ ০৫:০৭:৫৭ পিএম

ঠাকুরগাঁওবাসীর ভালোবাসায় সিক্ত হলেন শ্রমিক নেতা জব্বার

এস. এম. মনিরুজ্জামান মিলন | জেলার খবর | ঠাকুরগাঁও | সোমবার, ২০ নভেম্বর ২০১৭ | ১২:৫০:১৬ পিএম

ঠাকুরগাঁও জেলা মটর পরিবহণ শ্রমিক ইউনিয়ন রেজি নং-রাজ-৮৮ এর সাধারণ সম্পাদক মো. আব্দুল জব্বার "দক্ষ পরিবহন শ্রমিক সংগঠক" হিসাবে এশিয়ান জার্নালিস্ট হিউম্যান রাইটস এন্ড কালচারাল ফাউন্ডেশন (এজাহিকাফ) কর্তৃক শেরে বাংলা গোল্ড মেডেল ২০১৭ পুরষ্কারে ভুষিত হওয়ায় ঠাকুরগাঁও জেলা মটর পরিবহন শ্রমিক ইউনিয়নের পক্ষ থেকে সংবর্ধনা প্রদান করা হয়েছে।

আজ রবিবার (২৯ নভেম্বর) সন্ধ্যা ৬.৩০ টায় ঠাকুরগাঁও জেলা মটর শ্রমিক ইউনিয়ন চত্বরে এই সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঠাকুরগাঁও জেলা মটর মালিক সমিতি ও জেলা চেম্বার অফ কমার্সের সভাপতি হাবিবুল ইসলাম বাবলু।

ঠাকুরগাঁও জেলা মটর পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি দানেশ আলী সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে গেস্ট অফ অনার হিসেবে উপস্থিত ছিলেন মোঃ বেলাল হোসেন এবং সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঠাকুরগাঁওয়ের বিশিষ্ট ব্যবসায়ী ও সুপ্রিয় গ্রুপের চেয়ারম্যান মোঃ বাবলুর রহমান বাবলু।

এছাড়াও উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোঃ আব্দুল গফুর ভূঁইয়া, মোঃ খয়রুল ইসলাম, মোঃ আতিয়ার রহমান, মোঃ আশরাফ আলী বাটলা, মোঃ আব্দুল করিম, মোঃ হাসান আলীসহ বিভিন্ন স্তরের শ্রমিক নেতৃবৃন্দ।

অনুষ্ঠানের শুরুতে শ্রমিকদের অধিকার প্রতিষ্ঠায় নিহত শ্রমিকদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়। এরপর শ্রমিক-মালিক ও সর্বস্তরের মানুষের ফুলেল ভালোবাসায় সিক্ত হন শ্রমিক নেতা আব্দুল জব্বার।

অনুষ্ঠানে বক্তারা শ্রমিক নেতা আব্দুল জব্বারের ভূয়সী প্রশংসা করে জানান, ঠাকুরগাঁওয়ে শ্রমিকদের কল্যাণে তিনি নিবেদিত প্রাণ। বিগত ২৫ বছর থেকে তিনি শ্রমিকদের অধিকার প্রতিষ্ঠায় নিরলস পরিশ্রম করে চলেছেন। তার মত এমন সংগ্রামী এবং জনদরদী নেতা খুঁজে পাওয়া দুষ্কর।

আব্দুল জব্বার শুধু শ্রমিকদেরই নয়, পুরো ঠাকুরগাঁওয়ের অসহায় মানুষের কল্যাণে একজন পরিচিত মুখ। তিনি আরো দীর্ঘদিন মেহনতি মানুষের কল্যাণে কাজ করে যাবেন এই প্রত্যাশা সকলের।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন