সোমবার, ২২ জানুয়ারী ২০১৮ ১২:০৭:০২ এএম

শাবনূরের খাবারের তালিকায় নেই ভাত-রুটি!

বিনোদন | সোমবার, ২০ নভেম্বর ২০১৭ | ০১:১০:১৫ পিএম

খুব শিগগিরই শুটিংয়ে ফেরার আভাস দিলেন এক সময়ের বাংলাদেশ চলচিত্রের জনপ্রিয় চিত্রনায়িকা শাবনূর। আরও আগেই ফেরার কথা ছিল তার। কিন্তু শুটিংয়ের জন্য নিজেকে এর মধ্যে প্রস্তুত করতে পারেননি বলে জানিয়েছেন। এ মাসের শেষের দিকে অথবা ডিসেম্বরের প্রথম সপ্তাহে আবারো ক্যামেরার সামনে দাঁড়াবেন তিনি।

পর্দায় আসার আগে নিয়মিত ডায়েটিং করছেন। শাবনূর বলেন, জানি না কতখানি ওজন কমাতে পারব। তবে অনেকদিন ধরেই চেষ্টা করছি। চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী নিজের খাদ্যতালিকা প্রস্তুত করেছি। নিয়ম মেনে সকালে সবজি, কোনো দিন স্যুপ, দুপুরে এক টুকরো মাছ বা মুরগি, সঙ্গে ফলমূল-এই তো আমার খাবারের তালিকা। আপাতত ভাত-রুটি থেকে দূরে আছি।

শাবনূর বলেন, আরো আগেই কাজ শুরু করতে চেয়েছিলাম। কিন্তু কিছুদিন আগে হঠাৎ করে আমি চিকুনগুনিয়ায় আক্রান্ত হই। এতে প্রায় এক মাস ভুগেছি। এখন অনেকটা ভালো।

এদিকে মোস্তাফিজুর রহমান মানিকের পরিচালনায় নতুন ছবির জন্য গানও গেয়েছেন শাবনূর। তিনি এ প্রসঙ্গে বলেন, আমি গানটি গাইতে চাইনি। কারণ আমি পেশাদার শিল্পী নই। কিন্তু ছবির পরিচালকের অনুরোধে গানটি গেয়েছি। ছবিতে আমার চরিত্রের নাম অর্পিতা। একটি কলেজের সংগীত বিভাগের শিক্ষক চরিত্রে অভিনয় করব।

ছবির শিরোনাম সংগীতে কণ্ঠ দিয়েছেন শাবনূর। এই গানের দুটি সংস্করণ আছে। একটি রোমান্টিক ও অন্যটি স্যাড। শাবনূর ‘স্যাড ভার্সন’-এ কণ্ঠ দিয়েছেন। গানটির সুর ও সংগীত করেছেন কলকাতার শ্রী প্রীতম। ঢাকার প্রেক্ষাগৃহে শাবনূর অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত ছবি হচ্ছে মোস্তাফিজুর রহমান মানিক পরিচালিত ‘কিছু আশা কিছু ভালোবাসা’।

সবশেষ গত বছর এ নায়িকা দু ধাপে অস্ট্রেলিয়া থেকে দেশে ফিরেছেন। সে সময় ‘ইউরো স্টার’ নামে একটি চুলার বিজ্ঞাপনচিত্রে মডেল হিসেবে কাজ করেন তিনি। এটি নির্দেশনা দেন আহমেদ ইলিয়াস। শাবনূর জানালেন সামনে এ নির্দেশকের নির্দেশনায় নতুন বিজ্ঞাপনচিত্রে কাজ করার কথা রয়েছে তার। বর্তমানে নিয়মিত ব্যায়াম করছেন শাবনূর। তাই সবার ধারণা সামনে নতুন ছবিতে নতুন এক শাবনূরকে দেখা যাবে।

প্রসঙ্গত, শাবনূর বাংলাদেশের চলচ্চিত্র ইতিহাসের অন্যতম জনপ্রিয় অভিনেত্রী। ৯০ দশক থেকে এ পর্যন্ত আসা চিত্র তারকাদের মধ্যে সবচেয়ে জনপ্রিয় চিত্র তারকা হিসেবে বিবেচনা করা হয় তাকে। প্রখ্যাত চলচ্চিত্রকার এহতেশাম পরিচালিত চাঁদনী রাতে সিনেমার মাধ্যমে চলচ্চিত্রে আগমন শাবনূরের। প্রথম ছবি ব্যর্থ হলেও পরে হার্টথ্রব নায়ক সালমান শাহের সাথে জুটি গড়ে ব্যাপক জনপ্রিয়তা পান। একে একে এ জুটি সুপারহিট ছবি দিতে থাকেন। সালমানের অকাল মৃত্যুতে সাময়িক ভাবে শাবনূরের ক্যারিয়ার হুমকির মুখে পড়লেও তার চিরায়ত বাঙালি প্রেমিকার ইমেজ এবং অসাধারন অভিনয় ক্ষমতা তাকে দর্শকদের হৃদয়ে শক্ত আসন গড়তে সাহায্য করে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন