বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮ ০৬:৫৮:২৫ পিএম

সেরা পারফর্মে বিপিএল মাতালেন পাকিস্তানের হাসান আলী

খেলাধুলা | সোমবার, ২০ নভেম্বর ২০১৭ | ০৪:০৭:৫০ পিএম

১৮ নভেম্বর রংপুরের বিপক্ষে ম্যাচ দিয়ে কুমিল্লার ভিক্টোরিয়ান্সের হয়ে বিপিএলের পঞ্চম আসরে অভিষেক হয় হাসান আলীর। অভিষেক ম্যাচ ঠিকমত রাঙাতে পারেননি পাকিস্তানের তারকা এই পেসার। ৩৯ রান দিয়ে পেয়েছিলেন ১ উইকেট।

তবে আজ হাইভোল্টেজ ম্যাচে ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে একাই ৫ উইকেট নিয়ে জাত চেনালেন হাসান আলী। তার দুর্দা্ন্ত বোলিং নৈপুন্যে ১২৮ রানেই অলআউট ঢাকা।

অথচ টস জিতে আগে ব্যাট করতে নেমে ঢাকার শুরুটা ছিল দুর্দান্ত। সুনীল নারিনের ব্যাটে বড় সংগ্রহের স্বপ্ন দেখছিল ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। কিন্তু হাসান আলী তাণ্ডবে সব লন্ডভন্ড হয়ে যা্য়। ঢাকার ৫ ব্যাটসম্যানকে সরাসরি বোল্ড করে সাজঘরে পাঠান হাসান আলী।

৩.৩ ওভারে ২০ রানে ৫ উইকেট নেন হাসান আলী। টি-টোয়েন্টি ক্যারিয়ারে প্রথমবারের মতো ৫ উইকেট নিয়ে সিজদাহ করেন ২৩ বছর বয়সি এ পেসার। অষ্টম বোলার হিসেবে বিপিএলে ৫ উইকেট পেলেন হাসান আলী। তার বোলিং বিপিএলে তৃতীয় সেরা। আরেক পাকিস্তানি পেসার মোহাম্মদ সামি ৬ রানে পেয়েছিলেন ৫ উইকেট। ওয়েস্ট ইন্ডিজের কেভিন কুপার ১৫ রানে নিয়েছিলেন ৫ উইকেট।

প্রথম ওভারে এসেই হাসান আলী ঢাকা শিবিরে জোড়া আঘাত করেন। প্রথম এবং তৃতীয় বলে বোল্ড করেন এভিন লুইস ও মেহেদী মারুফকে। ১৬তম ওভারে আবার বোলিংয়ে এসে প্রথম বলে তুলে নেন মোসাদ্দেক হোসেন সৈকতের উইকেট। ১৮তম ওভারে নিজের শেষ ওভারে বোলিং এসে নূর আলম সাদ্দাম ও আবু হায়দার রনির উইকেট নিয়ে ঢাকার লেজ গুড়িয়ে দেন হাসান আলী।

বিপিএলে দ্বিতীয় ম্যাচে নিজের বোলিং ভেল্কিতে মাঠ মাতিয়ে রাখেন এ পাকিস্তানি। কেন তিনি ওয়ানডে র‌্যাঙ্কিংয়ের টপ বোলার তা আরেকবার প্রমাণ পেল ক্রিকেট বিশ্ব।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন