মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮ ১০:৫৮:৩০ পিএম

নব্য জেএমবির অর্থ সরবরাহকারী রিমান্ডে

আইন আদালত | সোমবার, ২০ নভেম্বর ২০১৭ | ০৮:৪৫:১০ পিএম

রাজধানীর পান্থপথে হোটেল ওলিও ইন্টারন্যাশনালে জঙ্গি আস্তানায় অভিযানের ঘটনায় দায়ের করা মামলায় গ্রেপ্তার নব্য জেএমবির অন্যতম অর্থ সরবরাহকারী তানভির ইয়াসিন করিমের (৩২) পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

সোমবার শুনানি শেষে ঢাকা মহানগর হামিক নুরুন্নাহার ইয়াসমিন রিমান্ডের আদেশ দেন।

এর আগে তানভিরকে আদালতে হাজির করেন কলাবাগান থানায় দায়ের করা মামলার তদন্ত কর্মকর্তা প্রদীপ কুমার ১০ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন।

রোববার রাতে রাজধানীর গুলশান থেকে তাকে গ্রেপ্তার করে পুলিশের কাউন্টার টেরোরিজম বিভাগ।

কাউন্টার টেরোরিজম বিভাগের দাবি, তানভির নব্য জেএমবির অর্থ সরবরাহকারী। তিনি নব্য জেএমবিতে ‘হিটম্যান’ এবং ‘জিন’ নামে পরিচিত ছিলেন।

সোমবার এক বার্তায় ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) জানায়, তানভির ইয়াসিন করিম বিভিন্ন সময় নব্য জেএমবির জন্য অর্থ সরবরাহ করত। অর্থদাতাদের কাছ থেকে অর্থ সংগ্রহ করে ১৫ আগস্ট জাতীয় শোক দিবসের অনুষ্ঠানে হামলার পরিকল্পনাকারী আকরাম হোসেন খান নিলয়কে টাকা দেন তানভির। জঙ্গি কার্যক্রমে অর্থ সরবরাহ করার বিষয়টি তানভির পুলিশের কাছে স্বীকার করেছে।

প্রসঙ্গত, চলতি বছরের ১৫ আগস্ট জাতীয় শোক দিবসের অনুষ্ঠানকে কেন্দ্র করে জঙ্গি হামলার পরিকল্পনা নস্যাৎ হয়ে যায় পুলিশের ‘আগস্ট বাইট’ অভিযানে। সে ঘটনায় পান্থপথের হোটেল ওলিও ইন্টারন্যাশনালে আত্মঘাতী হন জঙ্গি সাইফুল ইসলাম। তিনি খুলনার ডুমুরিয়া থানার নোয়াকাটি গ্রামের আবুল খায়েরের ছেলে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন