সোমবার, ১০ ডিসেম্বর ২০১৮ ১১:৩০:২০ পিএম

সাব্বির-নাসিরের জুটিও বাঁচাতে পারল না সিলেটকে

খেলাধুলা | সোমবার, ২০ নভেম্বর ২০১৭ | ১০:২৯:২৯ পিএম

বাংলাদেশের ব্যাটসম্যানরা বিপিএলের এবারের আসরে সেভাবে রান পাচ্ছিলেন না। কিন্তু আজ রংপুর রাইডার্সের বিপক্ষে সিলেট সিক্সার্সের ম্যাচে দুই বাংলাদেশি নাসির হোসেন আর সাব্বির রহমান মিলে গড়েছেন ১১৭ রানের অসাধারণ জুটি; কিন্তু এমন অসাধারণ একটি জুটিও সিলেটকে হারের বৃত্ত থেকে বের করে আনতে পারল না।

উল্টো তারকানির্ভর দল রংপুর রাইডার্সকে টানা তিন ম্যাচের হারের বৃত্ত থেকে বেরিয়ে আসতে সহায়তা করলো। সাব্বির-নাসিরের অসাধারণ জুটি সত্ত্বেও ৭ রানের দারুণ এক জয় পেয়েছে রংপুর। ১৭০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে সিলেটের সংগ্রহ ছিল ৪ উইকেটে ১৬২ রান। সাব্বির-নাসির দু’জনই পেয়েছিলেন হাফ সেঞ্চুরির দেখা।

রংপুরের দেয়া ১৭০ রানের লক্ষ্য তাড়া করতে নেমে প্রথমেই ভেঙ্গে যায় সিলেটের ওপেনিং জুটি। গুনাথিলাকা ব্যক্তিগত ১২ রানেই ফিরে যান সাজঘরে। এরপর দ্রুতই সাজঘরে ফেরেন বাবর আজমও। আন্দ্রে ফ্লেচারও জ্বলে ওঠার আগেই সোহাগ গাজীর শিকারে পরিণত হন।

এরপরই নাসির-সাব্বিরের অসাধারণ সেই জুটি। সাব্বির ৪৯ বলে খেলেছেন ৭০ রানের দুর্দান্ত একটি ইনিংস। যাতে ছিল ৭টি চার ও দুইটি ছক্কার মার। তবে নাসির হোসেন করেছিলেন হার না মানা ৪৩ বলে ৫০ রান। যদিও এই দুই বাংলাদেশির ইনিংস দুটি বৃথাই গিয়েছে। কারণ দল যে হেরেছে। সিলেটকে থামতে হয়েছিল ৪ উইকেটে ১৬২ রানে।

রংপুরের হয়ে মাশরাফি, সোহাগ গাজী, রুবেল হোসেন ও থীসারা পেরেরা ১টি করে উইকেট নেনে। ম্যাচ সেরার পুরুস্কার উঠেছে ক্রিস গেইলের হাতে।

এর আগে গেইল-ম্যাককালামের ৫২ বলে ৮০ রানের উপর ভর করে রংপুর রাইডার্স সংগ্রহ করেছিল ২০ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ১৬৯ রান। কুমিল্লার বিপক্ষে জ্বলে উঠতে না পারলেও এ ম্যাচে জ্বলে উঠেছিল টি-টোয়েন্টির দুই দানব ব্যাটসম্যান ক্রিস গেইল ও ব্রেন্ডন ম্যাককালাম।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন