বুধবার, ২০ জুন ২০১৮ ১১:২৪:১৯ পিএম

‘মাত্রাতিরিক্ত গৃহকর ধার্য করেছে ডিএসসিসি’

অর্থনীতি | মঙ্গলবার, ২১ নভেম্বর ২০১৭ | ০৯:৪২:২১ পিএম

ঢাকা দক্ষিণ সিটি করর্পোরেশন (ডিএসসিসি) এলাকায় অস্বাভাবিক-মাত্রাতিরিক্ত গৃহকর ধার্য করা হয়েছে বলে অভিযোগ করেছে সেগুনবাগিচা সোসাইটি।

মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে সেগুবাগিচা এলাকার বাসা মালিকদের এই সংগঠন এ অভিযোগ জানান।

সংবাদ সম্মেলনে বক্তারা বলেন, ডিএসসিসি অতি সম্প্রতি গৃহকর সমন্বয়ের নামে অতিরিক্ত মূল্যয়ন করে অস্বাভাবিক মাত্রাতিরিক্ত ও অসহনীয় পর্যায়ে কর বৃদ্ধি করেছে। যেখানে পূর্বনির্ধারিত গৃহকর ছিল ছয়শ টাকা সেখানে গৃহকর নির্ধারণ করা হয়েছে ৪৫ হাজার অর্থাৎ ৭৬ গুণ বৃদ্ধি করা হয়েছে, যা সম্পূর্ণ অযোক্তিক।

তারা বলেন, যানজটে নাকাল, খানা-খন্দ, অবর্জনা, জলাবদ্ধতা নিয়ে বসবাসের অনুপযোগী এ শহরের সার্বিক সেবার মান বাড়াতে গৃহকর বিধিমতে বৃদ্ধি করলে আমাদের দিতে আপত্তি নেই কিন্তু মাত্রাতিরিক্ত গৃহকর বৃদ্ধি কোনোভাবেই মেনে নেয়া যায় না।

এ অবস্থায় আমাদের সেগুনবাগিচাবাসীর প্রাণের দাবি সিটি কর্পোরেশনের বর্ধিত মূল্যায়ন ও বর্ধিত নতুন করের নোটিশ প্রত্যাহার করতে হবে। সব বৈষম্য দূর করে সর্বোচ্চ সাত থেকে ১০ শতাংশ মূল্যায়ন ও কর ধার্য করার দাবি জানান তারা।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সেগুনবাগিচা সোসাইটির সভাপতি এ কে এম জব্বার,সাধারণ সম্পাদক আক্তার হোসেন চৌধুরী, সহ-সভাপতি এম এ কাইয়ুম, যুগ্ম মহাসচিব কাজী কামরুজ্জামান প্রমুখ।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন