শনিবার, ২৩ জুন ২০১৮ ০৪:০১:৫২ পিএম

গোল উৎসব করেই শেষ ষোলোতে রিয়াল

খেলাধুলা | বুধবার, ২২ নভেম্বর ২০১৭ | ০৯:৫২:১৩ এএম

জিতলেই চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলো নিশ্চিত। এমন ম্যাচের আগে গ্যারেথ বেল, কেইলর নাভাস ও মাতেও কোভাচিচের সঙ্গে ইনজুরির তালিকায় নাম লেখান দলের অধিনায়ক রামোস। তবে দলের গুরুত্ব পূর্ণ ম্যাচে জ্বলে উঠলেন সেরা তারকা রোনালদো। করলেন জোড়া গোল। তার এমন দুর্দান্ত পারফরমেন্সেই পুঁচকে অ্যাপোয়েল নিকোশিয়ার মাঠে গোল উৎসব করেই শেষ ষোলো নাম লেখালেন জিদানের শিষ্যরা।

মঙ্গলবার রাতে অ্যাপোয়েল নিকোশিয়াকে তাদেরই মাঠে ৬-০ গোলে উড়িয়ে দিয়ে চ্যাম্পিয়ন্স লিগের প্রথম দল হিসেবে শততম জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ। জোড়া গোল করেন রোনালদো ও বেনজামা। অন্য দুটি গোল লুকা মদ্রিচ ও নাচো ফার্নানদেজ। এর আগে প্রথম লেগে নিজেদের মাঠে সাইপ্রাসের দলটিকে ৩-০ ব্যবধানে হারিয়েছিল রিয়াল।

সব প্রতিযোগিতা মিলিয়ে আগের চার ম্যাচের মাত্র একটিতে জেতা রিয়াল প্রতিপক্ষের মাঠে ম্যাচের শুরু থেকেই বলের নিয়ন্ত্রণ নিয়ে আক্রমণ করে খেলতে থাকে। ম্যাচের তৃতীয় মিনিটেই গোলের সুযোগও পায় দলটি। বেনজেমার ক্রস বুক দিয়ে নিয়ন্ত্রণে নিয়ে গোলরক্ষক বরাবর শট মেরে বসেন রোনালদো।

ম্যাচের ২৩ মিনিটে রিয়ালকে লিড এনে দেন মদ্রিচ। অ্যাপোয়েলের এক ডিফেন্ডার বল ক্লিয়ার করলেও ফাঁকায় বল পেয়ে জোরালো ভলিতে জালে পাঠান ক্রোয়েশিয়ার মিডফিল্ডার। কিছুক্ষণ পর আবারও গোলের সুযোগ পায় রোনালদো। তবে মার্সেলোর ক্রসে হেডে বল জালে জড়াতে ব্যর্থ হন এই তারকা।

ম্যাচের ৩৯ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন বেনজামা। টনি ক্রুসের লম্বা পাস ধরে ডি-বক্সে ঢুকে এগিয়ে আসা গোলরক্ষককে পরাস্ত করেন বেনজেমা। দুই মিনিট পর কর্নার থেকে উড়ে আসা বল রাফায়েল ভারানের হেডের পর গোলমুখ থেকে টোকায় দলের তৃতীয় গোলটি করেন স্প্যানিশ ডিফেন্ডার নাচো।

বিরতির ঠিক আগে যোগ করা সময়ে নিজের দ্বিতীয় গোল করেন বেনজামা। এ গোলে রোনালদোর অবদানই বেশি। একজনকে কাটানোর পর সুযোগ ছিল তার গোল করার। তবে পাস দেন বেনজামাকে। তা থেকে বল জালে জড়ান ফরাসি এই তারকা।

অবশেষে বিরতি থেকে ফিরে গোলের দেখা পান রোনালদো। ম্যাচের ৪৯ মিনিটে মার্সেলোর ক্রসে হেডে বল জালে জড়ান পর্তুগিজ এই তারকা। পাঁচ মিনিট পর প্রতিপক্ষের ভুলে নিজের দ্বিতীয় গোল করেন রোনালদো। এক ডিফেন্ডার বল হারানোর পর ছুটে এসে শট নেন গোলরক্ষক, বল বেনজেমার পায়ে লেগে চলে যায় বাঁয়ে। ওখান থেকে দারুণ কোনাকুনি শটে আসরে নিজের অষ্টম গোলটি করেন পাঁচবারের বর্ষসেরা ফুটবলার। বাকি সময় আর গোল না হলে জয়ের আনন্দ নিয়ে মাঠ ছাড়ে জিদানের শিষ্যরা।

এদিকে ‘এইচ’ গ্রুপের অন্য ম্যাচে বরুসিয়া ডর্টমুন্ডকে তাদেরই মাঠে ২-১ গোলে হারিয়েছে আগেই নকআউট পর্ব নিশ্চিত করা টটেনহ্যাম হটস্পার। পাঁচ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষস্থান নিশ্চিত করেছে টটেনহ্যাম। ৩ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে রিয়াল।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন