মঙ্গলবার, ১১ ডিসেম্বর ২০১৮ ০৭:২৬:৫১ পিএম

শুভ জন্মদিন সাব্বির রহমান

খেলাধুলা | বুধবার, ২২ নভেম্বর ২০১৭ | ১১:৫১:১৫ এএম

আজ বাংলাদেশ ক্রিকেটের হার্ডহিটার ব্যাটসম্যান সাব্বির রহমানের ২৬তম জন্মদিন। ক্রিকইনফোর রেকর্ড মতে ১৯৯১ সালের ২২ নভেম্বর রাজশাহীতে জন্মগ্রহণ করেছেন সাব্বির রহমান। জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা ও ভালোবাসা রইল। প্রত্যাশা থাকবে জাতীয় দলের হয়ে নিয়মিত ভালো ক্রিকেট খেলবেন এবং সাম্প্রতিক অফফর্ম (আন্তর্জাতিক ক্রিকেটে) কাটিয়ে উঠে দলের জয়ে সামনে থেকে নেতৃত্ব দেবেন সাব্বির।

বয়সভিত্তিক দল এবং বাংলাদেশ এ দল ও এশিয়ান গেমসে দুর্দান্ত ক্রিকেট খেলেই নিজেকে প্রমাণ করে ২০১৪ সালে জাতীয় দলের হয়ে জিম্বাবুয়ের সাথে ওয়ানডে অভিষেক সাব্বিরের। চট্টগ্রামে জিম্বাবুয়ের সাথে অভিষেকে মাত্র ২৫ বলে ৪১ রানের ঝড়ো ইনিংস খেলে জানান দিয়েছেন নিজের সামর্থ্যরে।

তারপর জাতীয় দলের হয়ে ৪৬টি ওয়ানডে খেলে ৬৫ রান বেস্টে করেছেন ৯৮৫ রান। ৫টি ফিফটি করলেও এখনো পাননি কাঙ্খিত সেঞ্চুরী। হার্ডহিটার হিসেবে প্রায় ম্যাচে ছোট ছোট ভালো ইনিংস খেললেও ৪৬টি ম্যাচে এখনো হাজার রান করতে পারেননি কিংবা সেঞ্চুরী পাননি সাব্বির। বল হাতে ১ উইকেট বেস্টে ৩ উইকেট শিকার করেছেন।

একজন হার্ডহিটার ব্যাটসম্যান হলেও ২০১৬ সালে ইংল্যান্ডের সাথে ঘরের মাঠে টেস্টেও সুযোগ পান এবং অভিষেকেই দুর্দান্ত ফিফটি করেন। তারপর থেকে ১০টি টেস্ট খেলে ৬৬ রান বেস্টে ৪ ফিফটিতে ৪৮০ রান করেছেন।

২০১৪ সালে শ্রীলংকার সাথে টি২০ অভিষেক। সেই থেকে ৩৩টি টি২০ ম্যাচ খেলে ৮০ রান বেস্টে ৩ ফিফটিতে ৭৪৫ রান করেছেন। বল হাতে ৩ উইকেট বেস্টে ৬ উইকেট শিকার করেছেন।

মারকুটে ক্রিকেট খেলা ক্রিকেটারদের জন্য সেঞ্চুরী করা যেমন কঠিন, আবার সহজও। কিন্তু সাব্বির এখনো তিন ফরম্যাট মিলিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে সেঞ্চুরী পাননি কিংবা ধারাবাহিক পারফরম্যান্স প্রদর্শন করতে পারছেন না।

ঘরোয়া টেস্টে আছে ৩টি সেঞ্চুরী, লিষ্ট এ তে আছে ২টি সেঞ্চুরী ও ৬ উইকেট শিকারের রেকর্ড। বিপিএলেও আছে দূর্দান্ত সেঞ্চুরী। চলতি বিপিএলে শুরুতে খারাপ খেললেও সর্বশেষ দুই ইনিংসে ৪১ ও ৭০ রানের ইনিংস খেলেছেন।

প্রত্যাশা থাকবে বিপিএলে সেরা ক্রিকেট খেলবেন এবং জাতীয় দলের হয়েও নিজের সেরাটা প্রদর্শন করবেন এবং দলের জয়ে ভূমিকা রাখবেন।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন