মঙ্গলবার, ১১ ডিসেম্বর ২০১৮ ০৭:০০:১১ এএম

হাথুরুসিংহেকে পেতে পাপনের কাছে শ্রীলঙ্কার চিঠি

খেলাধুলা | বৃহস্পতিবার, ২৩ নভেম্বর ২০১৭ | ০৭:২৭:১৬ এএম

বাংলাদেশ দলের দায়িত্বে আর ফিরছেন না চন্ডিকা হাথুরুসিংহে। বাংলাদেশ ক্রিকেট বোর্ড তার অপেক্ষায় আর নেই। তারা নতুন কোচ খুঁজছে। গুঞ্জন শোনা গিয়েছিল শ্রীলঙ্কা ক্রিকেট দলের কোচ হচ্ছেন হাথুরু। এবার সেই গুঞ্জনকে সত্যি করতে কাজ শুরু করেছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। আজ বুধবার থেকে তারা হাথুরুসিংহেকে নিয়োগ দেওয়ার কাজ শুরু করেছে।

শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের সভাপতি থিলাঙ্গা সুমাথিপালা আজ বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপনের কাছে একটি লিখিত বার্তা পাঠিয়েছেন। সেখানে তিনি বিসিবিকে জানিয়েছেন যে তারা হাথুরুসিংহেকে নিয়োগ দেওয়ার প্রক্রিয়া শুরু করতে যাচ্ছে। যা শুরু হবে হাথুরুসিংহের সঙ্গে আলোচনার মধ্য দিয়ে। এক্ষেত্রে হাথুরুসিংহের সঙ্গে বিসিবির চুক্তির কোনো বাধ্যবাধকতা আছে কিনা জানতে চাওয়া হয়েছে।

মূলত হাথুরুসিংহেকে কোচ হিসেবে নিয়োগ দেওয়ার ক্ষেত্রে বিসিবির কোনো আপত্তি আছে কিনা সেটা জানতে চেয়েই বিসিবিকে লিখিত বার্তা পাঠিয়েছেন তিনি। এটা একটি আনুষ্ঠানিক প্রক্রিয়া। যাতে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সঙ্গে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের সম্পর্ক অটুট থাকে। যেহেতু হাথুরুসিংহে আর বাংলাদেশের দায়িত্বে ফিরতে আগ্রহী নন, তাই এক্ষেত্রে বিসিবির কোনো সমস্যা থাকার কথা নয়। এই চিঠি দেওয়ার অর্থ হচ্ছে বিসিবি যাতে হাথুরুসিংহেকে ছেড়ে দেয়।

নাজমুল হাসান পাপনকে চিঠি দেওয়ার বিষয়ে শ্রীলঙ্কা ক্রিকেটের প্রধান সুমাথিপালা বলেন, ‘আমাদের স্বল্প ও দীর্ঘমেয়াদের পরিকল্পনাগুলো বাস্তবায়নের ক্ষেত্রে হাথুরুসিংহে হতে পারেন যথাযোগ্য কোচ। আজ আমি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপনের কাছে লিখিত বার্তা পাঠিয়েছি। সেখানে আমি হাথুরুসিংহেকে নিয়ে আমাদের উদ্দেশ্যের কথা উল্লেখ করেছি। আমাদের নির্বাহী কমিটি মনে করে হাথুরুসিংহে শ্রীলঙ্কার কোচ হওয়ার জন্য যোগ্য। আমরা শিগগিরই তার সঙ্গে আলোচনায় বসব। আমরা তাকে কোচ হিসেবে নিয়োগ দেওয়ার ক্ষেত্রে স্বচ্ছতা ও যথাযথ উপায় মেনে চলতে চাই।’

তথ্যসূত্র : শ্রীলঙ্কা ক্রিকেট, ক্রিকইনফো ও স্পোর্ট২৪।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন