বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮ ০৩:৪৮:৪০ পিএম

জুভেন্টাসের সঙ্গে ড্র করে শেষ ষোলোতে বার্সা

খেলাধুলা | বৃহস্পতিবার, ২৩ নভেম্বর ২০১৭ | ১১:৫৭:২৫ এএম

গ্রুপ পর্বের প্রথম লেগে বার্সার মাঠে ৩-০ গোলে হারের স্বাদ পাওয়া জুভেন্টাসের জন্য ম্যাচটি ছিল প্রতিশোধের। তবে নিজেদের মাঠে শেষ পর্যন্ত বার্সার সঙ্গে গোল শূন্য ড্র করেছে ইতালির দলটি। এ ড্রয়ে এক ম্যাচ বাকি রেখে গ্রুপের সেরা হয়ে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলো নিশ্চিত করেছে মেসির বার্সেলোনা।

জুভেন্টাসের মাঠে দলের সবচেয়ে বড় তারকা লিওনেল মেসিকে বেঞ্চে বসিয়ে শুরু করে বার্সা। এই সুযোগে শুরুতেই বার্সা শিবিরে আক্রমণ করে বসে জুভেন্টাস। ম্যাচের ১৮ মিনিটে দিবালার শট ঠেকান বার্সা গোলরক্ষক মার্ক-আন্ড্রে টের স্টেগেন। উল্টো ম্যাচের ২২ মিনিটে রাকিটিকের ফ্রি-কিকে বল এক ড্রপ খেয়ে পোস্টে লেগে ফিরলে হতাশা বাড়ে বার্সা সমর্থকদের।

প্রথমার্ধের বাকি সময় আক্রমণ পাল্টা আক্রমণে খেলা চললেও দুই দলের কেউই পরিষ্কার কোনো সুযোগ তৈরি করতে পারেনি। ফলে গোল শূন্য অবস্থায় বিরতিতে যায় দুই দল।

বিরতির পর দলি হিসেবে মাঠে নামেন মেসি। ম্যাচের ৬৪তম মিনিটে তার নেওয়া ফ্রি-কিক ক্রসবারের উপর দিয়ে যায়। চার মিনিট পর নিজে শট না নিয়ে লুইস সুয়ারেজকে বল বাড়াতে গিয়ে আরেকটি সুযোগ নষ্ট করেন লুকাস দিনিয়ে। এদিকে যোগ করা সময়ে দিবালার আচমকা গড়ানো শট ডানে ঝাঁপিয়ে দুর্দান্ত সেভে দলকে হার থেকে বাঁচান টের স্টেগেন।

এ ড্রয়ে ‘ডি’ গ্রুপে পাঁচ ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে গ্রুপ সেরা হয়ে শেষ ষোলো নিশ্চিত হল বার্সেলোনার। তিন পয়েন্ট পিছিয়ে থেকে শেষ ষোলোর লড়াইয়ে আছে টিকে আগে জুভেন্টাসও। গ্রুপের অন্য ম্যাচে গ্রিসের অলিম্পিয়াকোসকে ৩-১ গোলে হারিয়ে ৭ পয়েন্ট নিয়ে নকআউট পর্বের আশা টিকিয়ে রেখেছে পর্তুগালের স্পোর্তিংও।

এদিকে ‘বি’ গ্রুপে নেইমার আর এদিনসন কাভানির জোড়া গোলে সেল্টিককে ৭-১ গোলে উড়িয়ে দিয়েছে পিএসজি। ‘এ’ গ্রুপে বাসেলের মাঠে ১-০ গোলে হেরে গেছে ম্যানচেস্টার ইউনাইটেড। ১২ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষেই আছে জোসে মরিনিয়োর দল। ৩ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে সুইজারল্যান্ডের দল বাসেল।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন