সোমবার, ১৮ জুন ২০১৮ ১২:০৪:২৩ পিএম

জরিমানা গুনতে হবে মাশরাফিকেও

খেলাধুলা | বৃহস্পতিবার, ২৩ নভেম্বর ২০১৭ | ১২:০৭:৪৪ পিএম

জমে উঠেছে তারকাবহুল বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পঞ্চম আসর। যে কারণে অতিরিক্ত আবেগ দেখাতে গিয়ে অনেকেই পড়ছেন জরিমানার কবলে। সর্বশেষ সেই তালিকায় নাম লেখালেন মাশরাফি বিন মুর্তজা। জরিমানা গুনতে হচ্ছে তার দলের সকল সদস্যদের।

মঙ্গলবার (২১ নভেম্বর) ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে শ্বাসরুদ্ধকর ম্যাচের ইনিংসের শেষ বলে জয় তুলে নিয়েছে রংপুর রাইডার্স। এমন খুশির দিনে জরিমানার খবরও হজম করতে হয়েছে মাশরাফিদের। মুলত স্লো ওভার রেটের কারণে জরিমানার কবলে পড়েছে তিস্তা পাড়ের দলটি।

এদিন নির্ধারিত সময়ের চেয়ে দুই ওভার বেশি বোলিং করেছে রংপুর। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ২.৫.১ ধারা অনুযায়ী, কোনো দল নির্ধারিত সময়ের পর যত ওভার বোলিং করবে, সেই অনুযায়ী প্রত্যেক ওভারের জন্য ওই দলের খেলোয়াড়দের গুনতে হবে ১০ শতাংশ জরিমানা। সেই অনুযায়ী ম্যাচ রেফারি সামিউর রহমান রংপুরকে জরিমানা করেছেন।

অধিনায়কের বেলায় অবশ্য জরিমানাটা দ্বিগুণ। তাই রংপুরের বাকি খেলোয়াড়রা ম্যাচ ফি’র ২০ শতাংশ জরিমানা গুনলেও অধিনায়ক মাশরাফির জরিমানা ৪০ শতাংশ। মাশরাফি দোষ স্বীকার করে নেয়ায় আনুষ্ঠানিক কোনো শুনানির দরকার পড়েনি।

এর আগে আম্পায়ারের সিদ্ধান্তে আপত্তিকর প্রতিক্রিয়া দেখিয়ে শাস্তি পেয়েছেন সাকিব আল হাসান, তামিম ইকবাল, সাব্বির রহমান ও লিটন দাস। তবে সাকিবের নামের পাশেও যোগ হয়েছে ৩টি ডিমেরিট পয়েন্ট। আর ১টি পয়েন্ট যোগ হলেই সাকিব নিষিদ্ধ হবেন এক ম্যাচ।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন