শুক্রবার, ১৪ ডিসেম্বর ২০১৮ ০৪:০১:৪৯ পিএম

মেসিকে একাদশে না নিয়ে মাঠে নামার চরম মূল্য দিলো বার্সা

খেলাধুলা | বৃহস্পতিবার, ২৩ নভেম্বর ২০১৭ | ০২:০৫:০৭ পিএম

গোলশূন্য ড্রয়ে শেষ হলো বার্সেলোনা-জুভেন্টাসের মহারণ। তারপরও জুভেন্টাসের ম্যাচ থেকে পাওয়া এক পয়েন্টের সৌজন্যে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলর টিকিট কেটেছে বার্সেলোনা। মেসিকে একাদশে না নিয়ে মাঠে নামার চরম মূল্য দিলো বার্সা।

তবে এই ম্যাচে বার্সেলোনা শুরু করে দলের সবচেয়ে বড় তারকা লিওনেল মেসিকে বেঞ্চে বসিয়ে। যে কারণে বলের নিয়ন্ত্রণে এগিয়ে থাকলেও আক্রমণে তেমন একটা সুবিধা করতে পারেনি আর্নেস্তো ভালভার্দের দল।

ম্যাচ শুরুর ১৮ মিনিটে পাওলো দিবালার শট ঠেকান গোলরক্ষক মার্ক-আন্দ্রে টের স্টেগেন। ২২ মিনিটে রাকিটিচের ফ্রি-কিকে মাথা বা পা ছোঁয়াতে পারেননি ডি-বক্সে জটলায় থাকা কেউই। বল এক ড্রপ খেয়ে পোস্টে লেগে ফিরে। ম্যাড়মেড়ে প্রথমার্ধে উল্লেখযোগ্য ঘটনা আর ছিল কেবল ডাইভ দিয়ে পলিনহোর হলুদ কার্ড দেখা।

দ্বিতিয়ার্ধের ৫৬ মিনিটে জেরার্ড দেউলোফিউর বদলি হিসেবে মাঠে নামেন মেসি। তবে ম্যাচে তার তেমন কোনো প্রভাব পড়েনি।

৬৪ মিনিটে মেসির ফ্রি-কিক ক্রসবারের উপর দিয়ে যায়। চার মিনিট পর নিজে শট না নিয়ে লুইস সুয়ারেজকে বল বাড়াতে গিয়ে আরেকটি সুযোগ নষ্ট করেন লুকাস দিনিয়ে।

যোগ করা সময়ে আর্জেন্টাইন ফরোয়ার্ড দিবালার আচমকা গড়ানো শট ডানে ঝাঁপিয়ে দুর্দান্তভাবে সেভ করলে দলকে শীর্ষে রেখে শেষ ষোলোতে উঠিয়ে দেন টের স্টেগান।

‘ডি’ গ্রুপে পাঁচ ম্যাচে বার্সেলোনার পয়েন্ট ১১। তিন পয়েন্ট পিছিয়ে থেকে শেষ ষোলোতে কাতালান দলটির সঙ্গী হওয়ার লড়াইয়ে আছে জুভেন্টাস।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন