বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮ ১১:০৪:১০ এএম

মেসির হৃদয় এতোটাই কঠিন!

খেলাধুলা | শুক্রবার, ২৪ নভেম্বর ২০১৭ | ০৩:৩৫:১৮ এএম

লিওনেল মেসির কিন্তু প্রেমিক হৃদয়। ফুটবল খেলে ভিন্ন গ্রহের মানুষের খেতাব পেয়েও শৈশবের ভালোবাসার মানুষটিকে ভুলেননি তিনি। সম্প্রতি আনুষ্ঠানিক বিয়ের পর্বটা সেরে এখন জনম জনমের বন্ধু হয়ে একসঙ্গে বাস করছেন একই ছাদের নিচে।

পরিবার, বান্ধবীর পর লিওনেল মেসির সম্পর্কের গভীরতাটা হয়তো বার্সেলোনার সঙ্গেই। প্রায় দেড় দশকেরও বেশি সময় ধরেই যে, কাতালান ক্লাবটিতে খেলছেন তিনি। তবে সময় মানুষকে কখনও কখনও কঠিন করে তুলে। এখন যেমনটা হয়ে উঠেছেন মেসিও!

২০০১ সালে বার্সেলোনার যুব দলের সঙ্গে সংশ্লিষ্টতার সূচনা। এর পরের গল্পটা তো শুধুই চমক জাগানিয়া। গোটা দুনিয়ার ফুটবল-প্রেমীদের মুগ্ধতায় ডুবিয়ে এলএম টেন ভেসেছেন শুধু আনন্দ-উল্লাসে! একজন মানুষ ফুটবলকে যে কতটুকু দিতে পারেন তার জলন্ত দৃষ্টান্ত মেসি।

দুই দিন আগে নিজের দেশ আর্জেন্টিনাকে বিশ্বকাপের টিকিট উপহার দিয়েছেন ৩০ বছরের এই মেসি। দেশের জার্সিতে এই ইকুয়েডরের বিপক্ষে ম্যাচটাকেই তার ক্যারিয়ার সেরা তকমা হিসেবে বিবেচনা করছেন ফুটবলবোদ্ধারা। আজ অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে বার্সেলোনার গুরুত্বপূর্ণ ম্যাচ। এই ম্যাচেও কাতালানদের মূল ভরসার নাম মেসি। অনেক গণমাধ্যমের শিরোনাম ‘দেশকে রক্ষার পর আজ অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে ম্যাচেও লিড নিতে হবে মেসিকে’। এটাকে কী চ্যালেঞ্জ ভাবছেন? মেসির জন্য অবশ্য তা অনুপ্রেরণা।

বার্সেলোনাই এটা শিখিয়েছে মেসিকে। এই মৌসুমের শেষেই কাতালান ক্লাবটির সঙ্গে মেসির চুক্তির মেয়াদ শেষ হয়ে যাবে। অল্প কয়েকটা মাসের বাকি। অথচ এখন পর্যন্ত নতুন করে চুক্তিবদ্ধ হননি লিওনেল মেসি! আর্জেন্টাইন স্ট্রাইকারের সঙ্গে এ ব্যাপারে গত ১৮ মাস ধরেই আলাপ-আলোচনা করে চলেছেন বার্সেলোনার কর্তৃপক্ষ। কিন্তু সেই মেসিই এখন পরিণত হয়েছেন এতোটা কঠিন হৃদয়ের মানুষে! ভাবতেই অবাক লাগবে অনেকের কাছে- দেড় বছরেও বার্সেলোনা গলাতে পারেনি তার মনকে!

তবে এই দীর্ঘ সময় নয়, বার্সেলোনার ভয় এখন ম্যানচেস্টার সিটি! মেসিকে কিনতে যে ইংলিশ ক্লাবটি প্রস্তুত। স্বদেশী সতীর্থ সার্জিও অ্যাগুয়েরো জানিয়েছেন, ম্যানচেস্টারের ক্লাবটিতে টাকাটা কোনো বিষয় নয়, মেসির সঙ্গে ক্লাবের জার্সিতেও একত্রে খেলতে চান তিনি। এই বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচ খেলার সময়ও নাকি এ ব্যাপারে অনেক কথা বলেছেন মেসি-অ্যাগুয়েরো। স্বদেশী সতীর্থ ছাড়াও ম্যানসিটিতে যে মেসির আরেক আস্থা পেপ গার্দিওলাও আছেন। এজন্যই কি কঠিনেরে ভালোবেসে বার্সার সঙ্গে চুক্তি করছেন না মেসি? তার উত্তর এখন সময়ের হাতে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন