বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮ ০৫:০৬:১৩ পিএম

র‍্যাংকিংয়ের শীর্ষস্থান ধরে রাখল জার্মানি, দুইয়ে ব্রাজিল

খেলাধুলা | শুক্রবার, ২৪ নভেম্বর ২০১৭ | ১০:২১:০৫ এএম

ফিফা র‍্যাংকিংয়ে শীর্ষস্থান ধরে রেখেছে বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানি। বৃহস্পতিবার প্রকাশিত র‍্যাংকিংয়ে প্রথম পাঁচটি স্থানে কোনো পরিবর্তন হয়নি। যথারীতি দুইয়ে পাঁচবারের বিশ্বকাপ জয়ী ব্রাজিল। পরের তিনটি স্থানে যথাক্রমে আছে পর্তুগাল, আর্জেন্টিনা ও বেলজিয়াম।

এদিকে দুই ধাপ এগিয়ে ষষ্ঠ স্থানে উঠে এসেছে ২০১০ সালের বিশ্বকাপ জয়ী স্পেন। আর তিন ধাপ এগিয়ে অষ্টম স্থানে উঠেছে নর্দার্ন আয়ারল্যান্ডকে হারিয়ে রাশিয়া বিশ্বকাপে ওঠা সুইজারল্যান্ড।

অবনমন হয়েছে পোল্যান্ড, ফ্রান্স ও চিলির। এক ধাপ নেমে সপ্তম স্থানে নেমে গেছে লেভার পোল্যান্ড। দুই ধাপ নেমে নবম স্থানে ১৯৯৮ সালের বিশ্বকাপ জয়ী ফ্রান্স। আর এক ধাপ নেমে দশম স্থানে রাশিয়া বিশ্বকাপে উঠতে ব্যর্থ হওয়া চিলি।

গত সপ্তাহে নিউজিল্যান্ডকে শেষ দল হিসেবে রাশিয়া বিশ্বকাপে জায়গা করে নেওয়া পেরুর র‍্যাংকিংয়ে অবনতি হয়েছে। এক ধাপ পিছিয়ে একাদশ স্থানে নেমে গেছে দক্ষিণ আমেরিকা অঞ্চলের দেশটি। ডেনমার্ক সাত ধাপ এগিয়ে দ্বাদশ স্থানে উঠেছে। এরপরই আছে কলম্বিয়া।

বিশ্বকাপে জায়গা পেতে ব্যর্থ হলেও র‍্যাংকিংয়ে উন্নতি হয়েছে ইতালির। এক ধাপ এগিয়ে চতুর্দশ স্থানে চারবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। তিন ধাপ পিছিয়ে এরপরই আছে ইংল্যান্ড।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন