বুধবার, ২৪ জানুয়ারী ২০১৮ ০৯:১১:৪৭ এএম

আমি বিপিএলটা খুব মিস করছি: আশরাফুল

খেলাধুলা | শনিবার, ২৫ নভেম্বর ২০১৭ | ০৩:০৮:৩১ পিএম

শুধু জাতীয় নয়, আন্তর্জাতিক পর্যায়েও নিজেদের প্রমাণ করেছেন বাংলাদেশের কোচরা। তাই টাইগারদের পরবর্তী কোচের দায়িত্ব দেশী কাউকেই দেয়া উচিৎ। এমনটাই মনে করেন ক্রিকেটার মোহাম্মদ আশরাফুল।

আগামী আগস্টে উঠে যাবে নিষেধাজ্ঞা। সর্বোচ্চ পর্যায়ের ক্রিকেটে ফিরতে ফিটনেসের দিকেই বেশী মনযোগী তিনি। প্রথমবারের মতো জাতীয় ক্রিকেট চ্যাম্পিয়নশিপে খেলাটাও উপভোগ করছেন আশরাফুল।

পুরো দেশ এখন বুঁদ বিপিএল উন্মাদনায়। চার-ছক্কার টি টোয়েন্টি ক্রিকেটে গা ভাসিয়েছে সবাই। অন্যদিকে অনেকটা নিভৃতেই হচ্ছে ৩৮তম জাতীয় ক্রিকেট চ্যাম্পিয়নশিপ। দেশের প্রায় সব জেলা অংশগ্রহণ করলেও, কখনোই এই টুর্নামেন্ট আসেনি স্পট লাইটে। তবে এবার কিছুটা হলেও তারকা ছোঁয়া পেয়েছে জাতীয় ক্রিকেট চ্যাম্পিয়নশিপ।

সৈয়দ রাসেল, তুষার ইমরান, মেহরাব জুনিয়ররা ছাড়াও খেলছেন, টেস্ট ক্রিকেটের সর্ব কনিষ্ঠ সেঞ্চুরিয়ান মোহাম্মদ আশরাফুল। মুন্সিগঞ্জ জেলার হয়ে প্রথমবারের মত এই আসরে খেললেও, পুরো আয়োজনে মুগ্ধ সাবেক এই অধিনায়ক। দিলেন কিছু পরামর্শও।

'আমি বলবো, আয়োজনটা খুবই চমৎকার। সুযোগ-সুবিধা বলেন আর কোয়ালিটি বলেন সব দিক থেকেই। প্রত্যেক দলে এখন পাঁচ জন প্রথম শ্রেণির ক্রিকেটার খেলতে পারে। তাই প্রত্যেকটা টিমেই দেখা যাচ্ছে, কেউ না কেউ খেলছে। এই টুর্নামেন্টের আগে যদি ৬৪টি জেলায় লিগ হতো তাহলে আমাদের আরও ভালো হতো।' বলছিলেন মোহাম্মদ আশরাফুল।

আগামী আগস্টে উঠে যাচ্ছে নিষেধাজ্ঞা। এরপরই মুক্ত আশরাফুল। জাতীয় দলের সঙ্গে বিবেচিত হবেন ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক লিগেও। সেই কথা মাথায় রেখেই নিজেকে ফিট রাখতে খেলছেন বিভিন্ন টুর্নামেন্ট। জাতীয় দলে আবারো ফেরার স্বপ্ন দেখেন বাংলাদেশের ইতিহাসে অন্যতম প্রতিভাবান এই ব্যাটসম্যান। যেই বিপিএল দিয়ে তার নির্বাসনে যাওয়া, আবারো ফিরতে চান সেই টুর্নামেন্টে।

আশরাফুল বলেন, 'যেখানেই সুযোগ পাচ্ছি সেখানেই ম্যাচ খেলার চেষ্টা করছি। যাতে ফিটনেসটা ঠিক রাখতে পারি। যদি আমাকে ন্যাশনাল টিমে খেলতে হয় তবে আমি মনে করি, আরও ৫০ ভাগ ফিটনেস বাড়াতে হবে। আশা করি পরবর্তী দশ মাসে এই কাজগুলো করবো।'

বিপিএলের কথা তুলতেই আশরাফুল বলেন, 'বিপিএল তো অবশ্যই মিস করি। সেখানে ভালো ক্রিকেট খেলতে পারলে ফোকাস পাওয়াটা খুবই সহজ হয়ে যায়।'

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন