শনিবার, ২৩ জুন ২০১৮ ০২:৫৪:০৬ এএম

এখন তারা কোথায় মুখ লুকাবে? সোহরাওয়ার্দীতে প্রধানমন্ত্রী

জাতীয় | শনিবার, ২৫ নভেম্বর ২০১৭ | ০৪:৫৭:২৪ পিএম

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ৭ মার্চের বঙ্গবন্ধুর ভাষণ এখন ‘বিশ্ব ঐতিহ্যের দলিল’। যারা ৭৫ এর পরে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষণ নিষিদ্ধ করেছিল। তারা এখনো কোথায়? এখন তারা কোথায় মুখ লুকাবে? তিনি বলেন, ইতিহাসকে কেউ মুছে ফেলতে পারে না। যা সত্য তা সত্যই।

শনিবার (২৫ নভেম্বর) বিকেলে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণকে ইউনেসকো ‘বিশ্ব ঐতিহ্য দলিল’ হিসেবে স্বীকৃতি দেয়ায় রাষ্ট্রীয় ভাবে আয়োজিত আনন্দ শোভাযাত্রা শেষে জনসভায় প্রধান অতিথির বক্তব্যে এ সব কথা বলেন।

উইনেস্কোকে ধন্যবাদ জানিয়ে শেখ হাসিনা বলেন, আজকে সারা দেশের মানুষ আনন্দিত। এত দূরদর্শীতা পৃথিবীর কোন ভাষণে পাওয়া যায় না। আজ এটি বিশ্বের সম্পদে পরিণত হলো। যারা এই সত্যকে মুছে ফেলতে চেয়েছিল তাঁদের জন্য এটি উত্তম জবাব।

প্রধানমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু আমাদের স্বপ্নের সাধীনতা এনে দিয়ে গেছে। অর্থনৈতিক স্বাধীনতার পথেই ছিলেন, ঘাতকের বুলেট সেই স্বপ্ন ভঙ্গ করে। আজ আমরা তার সপ্নের সোনার বাংলা নির্মাণ করছি। একমাত্র আওয়ামী লীগের হাতেই দেশের উন্নয়ন হচ্ছে এবং হবে।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, প্রেসিডিয়াম সদস্য মতিয়া চৌধুরী সহ মুক্তিযোদ্ধা, সংস্কৃতিক ব্যক্তিত্ব ও আওয়ামী লীগের নেতাকর্মীরা।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন