মঙ্গলবার, ১৯ জুন ২০১৮ ০৮:৪৫:২৫ এএম

ঝিনাইদহে বিশ্ব ওয়ান হেলথ ডে পালিত

আতিকুর রহমান | জেলার খবর | ঝিনাইদহ | সোমবার, ২৭ নভেম্বর ২০১৭ | ১১:১৪:১৬ এএম

‘নিরাপদ বিশ্বের জন্য এক স্বাস্থ্য’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে ঝিনাইদহে বিশ্ব ওয়ান হেলথ ডে পালিত হয়। বিশ^ ওয়ান ডে হেলথ উপলক্ষে রোববার সরকারি ভেটেরিনারি কলেজ থেকে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি ক্যাম্পাসের বিভিন্ন স্থান প্রদক্ষিণ করে প্রধান ফটকের সামনে এসে শেষ হয়।

পরে কলেজ অডিটরিয়ামে আলোচনা সভার আয়োজন করা হয়।কলেজের অধ্যক্ষ ডা. আবদুল হাই’র সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. এম আনোয়ার হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ডিন ড. ইকবাল কবির জাহিদ, সরকারি ভেটেরিনারি কলেজের সাবেক অধ্যক্ষ ডা. লিয়াকত আলী, বর্তমান উপাধ্যক্ষ ড. অমলেন্দু ঘোষ।

বক্তারা বলেন, ওয়ান হেলথ হচ্ছে মানুষ, প্রাণি, উদ্ভিদ এর সমন্বিত হেলথ। একটিকে বাদ দিয়ে আপরটির কথা চিন্তাও করা যায় না। আমাদের শুধু এই স্লোগানে আবদ্ধ না থেকে, একে বাস্তব রূপ দান করতে হবে।

সেজন্য পশু ডাক্তার, মানুষের ডাক্তার, কৃষিবিদ ও পরিবেশবিদদের নিয়ে একত্রে কাজ করতে হবে। তাই সকলকে প্রাণি ও পরিবেশের স্বাস্থ্যের প্রতি যত্মবান হওয়ার আহ্বান জানান ।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন