বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮ ০৫:৪২:২১ পিএম

বিপিএলে শেষ চারে থাকতে পারে যারা!

খেলাধুলা | সোমবার, ২৭ নভেম্বর ২০১৭ | ০২:২৫:২৭ পিএম

গত (৪ নভেম্বর) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে সিলেট সিক্সার্স-ঢাকা ডায়নামাইটসের ম্যাচ দিয়ে মাঠে গড়ায় বিপিএলের পঞ্চম আসর। তবে বিপিএলের পঞ্চম আসর এরই মধ্যে জমে উঠেছে।

আজ সোমবার (২৭ নভেম্বর) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আবারো মাঠের লড়াইয়ে নামবে দলগুলো। এখন চট্টগ্রামে চলছে বিপিএলের তৃতীয় পর্ব।

বিপিএলে সেমি ফাইনালে যাবে কোন চার দল? এ প্রশ্ন ক্রিকেট প্রেমীদের মধ্যে।

বিপিএলের লিগ পর্বের খেলা হবে মোট ৪২টি ম্যাচে। তাবে ইতিমধ্যে ২৮টি শেষ। এলিমিনেটর ম্যাচে হবে ১টি, কোয়ালিফাই ম্যাচ হবে ২টি ও ফাইনাল ম্যাচ সহ মোট ৪৬টি ম্যাচ।

কিন্তু লিগ পর্বের দুই তৃতীয়াংশ ম্যাচ শেষ হলেও এখনো কোনো দলেরই প্রাথমিক পর্বের গণ্ডি পেরুনো নিশ্চিত হয়নি।



মোট ৮৪ পয়েন্টের মধ্যে ৫৬ পয়েন্ট ভাগাভাগি করে নিয়েছে ৭ দল মিলে। অবশিষ্ট ১৪ ম্যাচের ২৮ পয়েন্ট নিয়ে এখন চলছে হাড্ডাহাড্ডি লড়াই।

এর মধ্যে চট্টগ্রাম পর্বে বাকি রয়েছে আরো ৬টি ম্যাচ তাই ১২ পয়েন্ট ভাগ হবে ঢাকায় দ্বিতীয় পর্ব শুরুর আগে। কিন্তু বর্তমানে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা খুলনা টাইটান্সের এখন ১১ পয়েন্ট, আর পয়েন্ট টেবিলের তলানিতে থাকা চিটাগাং ভাইকিংসের মাত্র ৫। তাই বলা যায় চট্টগ্রাম পর্ব শেষেও শেষ চার নিশ্চিত না হওয়ার সম্ভাবনা প্রবল সব দলের।

খুলনা টাইটান্স ও কুমিল্লা ভিক্টোরিয়ান্স ছাড়া আর কোনো দলের পয়েন্ট এখনো ডাবল ফিগারে ওঠেনি। ৮ ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে খুলনা টাইটান্স রয়েছে প্রথম স্থানে ৭ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে কুমিল্লা ভিক্টোরিয়ান্স দ্বিতীয় এবং ৮ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে ঢাকা ডাইনামাইটস তৃতীয় স্থানে আছে। দুর্দান্ত শুরুর পর হারিয়ে যাওয়া সিলেট সিক্সার্স ৯ খেলায় ৭ পয়েন্ট নিয়ে নেমে গেছে পাঁচে।

আর ৮ খেলায় ৮ পয়েন্ট নিয়ে সেরা চারে উঠে এসেছে মাশরাফি বিন মুর্তজার রংপুর রাইডার্স। ছিটকে পড়ার মুখে রাজশাহী কিংস ও চিটাগাং ভাইকিংস। ৮ ম্যাচে ৩ জয় ও ৫ হারে ৬ পয়েন্ট ঝুলিতে পুরেছে রাজশাহী কিংস। তাদের অবস্থান ছয়ে। ৮ ম্যাচে ২ জয় ও ৫ হারে সাতে আছে সৌম্য-তাসকিনের চিটাগাং।

ঢাকায় দ্বিতীয় পর্বে অনুষ্ঠেয় ৮ ম্যাচের দিকেই তাকিয়ে থাকতে হবে বিপিএলে অংশ নেয়া সব দল ও সমর্থকের। শেষ ১৬ পয়েন্টই নির্ধারণ করে দেবে শেষ চার এর ভাগ্য।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন