শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮ ১২:০০:৫২ পিএম

এবার ব্যাট হাতে ক্যারিবীয় স্টাইলে ঝড় তুললেন বিজয়

খেলাধুলা | সোমবার, ২৭ নভেম্বর ২০১৭ | ০৩:৫০:৪৬ পিএম

শহীদ আফ্রিদিকে লং অন দিয়ে মারলেন ছক্কা! ৩১ বলে পূর্ণ হয়ে গেল হাফ সেঞ্চুরি! এনামুল হক বিজয়ের উদযাপনটাও হলো ভিন্ন ধাঁচের! অনেকটা ক্যারিবীয় স্টাইলে উচ্ছ্বাস প্রকাশ করলেন এই উইকেটরক্ষক ব্যাটসম্যান! এবার ব্যাট হাতে চট্টগ্রাম কাঁপিয়ে দিলেন বিজয়।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের পঞ্চম আসরে মাহমুদউল্লাহ রিয়াদের পর দ্বিতীয় বাংলাদেশী হিসেবে দুটি পঞ্চাশোর্ধ্ব ইনিংস হলো এনামুলের।

শেষ পর্যন্ত ৪৭ বলে ৭৩ রান করে আবু হায়দার রনির বলে ডেলপোর্টের হাতে ক্যাচ আউট হওয়া ইনিংসে এনামুল ছক্কা মেরেছেন ৬টি, চার ৩টি। মাত্র ১ রান করে সৌম্য সরকার আউটের পর দ্বিতীয় উইকেটে অধিনায়ক লুক রনকির সঙ্গে গড়েছেন ১০৭ রানের জুটি।

মূলত এই জুটির ঝড়ো ব্যাটিংয়েই আজ ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে বড়ো সংগ্রহের ভিত্তি পায় চিটাগং ভাইকিংস। যেখানে দাঁড়িয়ে ভাইকিংসরা করেছে ৫ উইকেটে ১৮৭ রান।

এনামুল হক এর আগে খুলনা টাইটান্সের বিপক্ষে মিরপুরে ওয়ানডাউনে নেমে ৪৭ বলে করেছিলেন ৬২ রান।

এবারের বিপিএলে পাঁচ বিদেশী খেলানোর খারাপ দিক তুলে ধরে ক’দিন আগে মাশরাফি বিন মর্তুজা কথা প্রসঙ্গে বলেছিলেন, এনামুল পর্যন্ত তার পজিশনে ব্যাটিং করার সুযোগ পাচ্ছে না।

মূলত, মাশরাফির ওই কথার পর থেকেই কী মনে করে যেন এনামুলকে তিন নম্বরে ব্যাট করতে পাঠানো শুরু করে চিটাগং। সুবাদে চার ইনিংসের দুটিতেই পেলেন হাফ সেঞ্চুরি।

ঠিকমতো স্ট্রাইক রোটেট করতে পারেন না। এনামুলের বিপক্ষে এই অভিযোগই বেশি। তবে বিপিএলে সেটা কাটিয়ে ওঠার চেস্টা করছেন। প্রথম দিকে লোয়ার মিডল অর্ডারে নেমে সুবিধা করতে না পারলেও আস্তে আস্তে ছন্দ খুঁজে পেতে শুরু করেছে তার ব্যাট।

আজ যেমন ঢাকার বিপক্ষে ডরভয়হীন স্বাচ্ছন্দ্যময় একটা ইনিংসই খেলেছেন এনামুল। গত কয়েক ম্যাচ থেকে নিজের প্রিয় উইকেটকিপিং পজিশনও ফিরে পেয়েছেন। মিসবাহর জায়গায় লুক রনকি চিটাগংয়ের অধিনায়কের দায়িত্ব পেয়ে এনামুলের হাতে তুলে দিয়েছেন কিপিং গ্লাভস।

প্রায় ২৫ বছর বয়সী এনামুল জাতীয় দলে অভিষেকের পর দ্রুতই নজর কেড়েছিলেন। কিন্তু ইনজুরির খাঁড়ায় পড়ে বড় ধরনের ধাক্কা খায় তার ক্যারিয়ার। এছাড়া সৌম্য সরকার তামিম ইকবালের সঙ্গী হিসেবে টিম ম্যানেজমেন্টের প্রথম পছন্দ হওয়ায় তার ফেরাটা বেশ কঠিন হয়ে যায়।

চলমান বিপিএলে সৌম্যের সঙ্গে চিটাগং দলেই খেলছেন এনামুল। ফলে এই দুজনের মধ্যে চলছে অন্যরকম লড়াই! সৌম্য ওপেনিংয়ে এখনো সেভাবে ঝলসে উঠতে না পারলেও এনামুল কিন্তু বেশ দারুণ খেলছেন। তার ঘুমি‌য়ে থাকা ব্যাট রা‌নের ভাষায় কথা বল‌তে শুরু ক‌রে‌ছে!

কেন জানে, এই বিপিএল ‘লম্বা চুল’ রাখা এনামুলের জন্য জাতীয় দলের দরজা আবারও খুলে দেয় কী-না!

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন