সোমবার, ২২ জানুয়ারী ২০১৮ ১০:১৪:৩৯ পিএম

‘সরকার চাইলে আগাম নির্বাচনের জন্য ইসি প্রস্তুত’

জাতীয় | বুধবার, ২৯ নভেম্বর ২০১৭ | ০৬:৪৮:৫০ পিএম

সরকার চাইলে আগাম নির্বাচন অনুষ্ঠানের জন্য নির্বাচন কমিশন (ইসি) প্রস্তুত রয়েছে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা।

বুধবার (২৯ নভেম্বর) সন্ধ্যায় ইইউ’র রাষ্ট্রদূতের সঙ্গে বৈঠকের পর নির্বাচন ভবনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সিইসি এ কথা বলেন।

তিনি বলেন, সরকার চাইলে ৯০ দিন সময় নিয়ে আগাম নির্বাচন দিতে ইসি প্রস্তুত রয়েছে। সরকার যখন চাইবে তখনই ইসি নির্বাচন দিবে।

প্রবাসীদেও ভোট দেওয়ার বিষয়ে সিইসি বলেন, এটি আগামী নির্বাচনে সম্ভব হবে কিনা বলতে পারছি না। তবে আমরা চেষ্টা করব আগামী নির্বাচনে তাদের কিভাবে ভোট নেওয়া যায়।

তিনি বলেন, জাতীয় নির্বাচনের আগে আমরা বিদেশি পর্যবেক্ষকদের আমন্ত্রণ জানাবো। ইইউ প্রতিনিধিরা নির্বাচনের যে পরিবেশ রয়েছে তা নিয়ে সন্তুষ্ট। একটা ভালো নির্বাচনের জন্য আমরা প্রতিজ্ঞাবদ্ধ, এ কথা তাদের জানিয়েছি।

ঢাকায় ইইউ নবনিযুক্ত রাষ্ট্রদূত রেনজে টিরিংক সাংবাদিকদের বলেন, বর্তমান রাজনৈতিক পরিবেশ নিয়ে আমরা সন্তুষ্ট। আশা করি একটা ভালো নির্বাচনের জন্য কমিশন গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

উল্লেখ্য, বিগত জাতীয় নির্বাচন গ্রহণযোগ্য হয়নি দাবি করে বিরোধী দলগুলো সংসদ ভেঙে দিয়ে আগাম নির্বাচনের দাবি করে আসছে। তবে ক্ষমতাসীন দল তা নাকচ করে দিয়ে যথাসময়ে নির্বাচন অনুষ্ঠানের কথা বলছে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন