শুক্রবার, ১৪ ডিসেম্বর ২০১৮ ০৫:৩৭:০৯ এএম

জিৎ এর জন্মদিনে প্রসেনজিৎ যা দিয়ে চমকে দিলেন ভক্তদের

বিনোদন | বৃহস্পতিবার, ৩০ নভেম্বর ২০১৭ | ০৪:২৫:১৬ পিএম

ভারতীয় বাংলা চলচ্চিত্র জগতে এক উজ্জ্বল নক্ষত্র জিৎ। অসাধারণ অভিনয়ের জন্য তিনি খুব অল্প সময়ে কোটি মানুষের হৃদয়ে স্থান করে নিয়েছেন। জনপ্রিয় এই অভিনেতা জন্মগ্রহণ করেন ১৯৭৮ সালের আজকের এই দিনে। এমটিনিউজ২৪.কম এর পক্ষ থেকে রয়েছে এই অভিনেতার জন্মদিনের শুভেচ্ছা। এদিকে আজ ভোর থেকে দেখা যাচ্ছে একে একে সবাই জিৎকে জন্মদিনের শুভেচ্ছা জানাচ্ছে।

ভারতীয় বাংলা সিনেমার অন্যতম সুপারস্টার হিসেবে খ্যাত জিৎকে জন্মদিনের শুভেচ্ছা জানাতে ভুলেনি ওপার বাংলার আরেক সুপারস্টার প্রসেনজি। প্রসেনজিৎ জিৎকে তাঁর ফেসবুক পেইজে ভক্তদের চমকে দেওয়ার মতো জন্মদিনের শুভেচ্ছা জানাতে গিয়ে লিখেন, On this special day wish you lots of happiness and good health. A very.HappyBirthday to you JEET. Stay Blessed!

জিৎ ২০০২ সালে তার অভিনীত ‘সাথী’ ছবির জন্য বি.এফ.জে.এ সবচেয়ে প্রতিজ্ঞাবদ্ধ অভিনেতা-এর পুরস্কার পান। এই ছবিটি বাণিজ্যিক সাফল্যও লাভ করে।এছাড়া তিনি ‘স্টার জলসা পরিবার অ্যাওয়ার্ড’ লাভ করেন, ‘টিভি শো কোটি টাকার বাজি রিয়েলিটি শো’-এ সঞ্চালক হওয়ার জন্য। শুধু তাই নয় তিনি টলিউডের সর্বোচ্চ হিট ছবিতে অভিনয়ের গৌরব অর্জন করেন।

ঐ ছবিগুলোর মধ্যে উল্লেখযোগ্য ছবি হলঃ সাথী, জোশ, শত্রু, দুই পৃথিবী, ফাইটার, ‘পাওয়ার’,‘বচ্চন,“১০০% লাভ, এবং ২০১২ সালে মুক্তিপ্রাপ্ত রেকর্ড করা ছবি ‘আওয়ারা’। তিনি ২০১২ সালের ‘আনন্দলোক অ্যাওয়ার্ড’ পান এই ‘আওয়ারা’ ছবিতে অভিনয়ের জন্য।

জনপ্রিয় এই অভিনেতা ব্যক্তি জীবনে অনেক সুখী। তিনি ২৪শে জানুয়ারি ২০১১ সালে স্কুলশিক্ষিকা মোহনা রতলানীকে বিয়ে করেন। তিনি ১২ই ডিসেম্বর, ২০১২ সালে এক কন্যা সন্তানের জনক হন। মেয়ের নাম ‘নবন্যা’।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন