রবিবার, ২৪ জুন ২০১৮ ০১:২৫:৫৫ এএম

বিশ্বকাপ ড্র নিয়ে তিন তারকার ভাবনা

খেলাধুলা | শুক্রবার, ১ ডিসেম্বর ২০১৭ | ০৯:৫১:১৫ এএম

বাছাইপর্ব শেষ হয়েছে আগেই, এবার বিশ্বকাপ মাঠে গড়ানোর অপেক্ষা। তার আগে পুরো ফুটবল বিশ্বের নজর গ্রুপ পর্ব নির্ধারণে। শুক্রবার রাশিয়ার মস্কোয় অনুষ্ঠিত হবে ২০১৮ বিশ্বকাপের ড্র।

ফুটবলের সবচেয়ে বড় প্রতিযোগিতার ২১তম এই আসরে স্বাভাবিকভাবেই ফুটবলপ্রেমীদের নজর থাকবে বর্তমানের সেরা তিন ফুটবলার লিওনেল মেসি, ক্রিশ্চিয়ানো রোনালদো ও নেইমারের উপর। তো মাঠের লড়াইয়ে নামার আগে ড্র নিয়ে কি ভাবছেন তারা?

আর্জেন্টিনার অধিনায়ক মেসি বলেন, ‘আগামীকাল আমাদের অনুশীলন বা ম্যাচ না থাকায় ড্রয়ের দিকে আমার নজর থাকবে।’

ফিফা ডটকমে পর্তুগিজ ফরোয়ার্ড রোনালদো বলেন, ‘আমি নির্ভার কারণ, কিছু দল অন্যদের চেয়ে শক্তিশালী হলেও সবকটি গ্রুপই ভারসাম্যপূর্ণ হবে। আমি শান্ত আছি কারণ আমি জানি, সময় হলে দলগুলো প্রস্তুত হয়ে যাবে। ড্রয়ে আমরা যাদের বিপক্ষেই পড়ি না কেন, আমাদের জিততে হবে।’

রোনালদোর মতো ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নেইমারও জানিয়েছেন নির্ভার থাকার কথা। তবে ড্র নিয়েও আগ্রহী পিএসজি তারকা।

‘আমরা মাইক্রোয়েভে কিছু পপকর্ন রেখে পরিবার ও বন্ধুদের ডাকব। আমাদের সবার নজর থাকবে টেলিভিশনের পর্দায়।’ ৩২ দল মোট আটটি গ্রুপ ভাগ হয়ে লড়বে আগামী বছরের জুন-জুলাইয়ের বিশ্বকাপে। অক্টোবরের ফিফা র‌্যাঙ্কিং অনুযায়ী ড্রর জন্য চারটি পট-এ আটটি করে দল রাখা হয়েছে।

স্বাগতিক রাশিয়ার সঙ্গে র‌্যাঙ্কিংয়ের শীর্ষ সাত দল থাকবে এক নম্বর পটে। র‌্যাঙ্কিংয়ের পরের আট দল থাকবে পট-২ এ। এভাবে র‌্যাঙ্কিং অনুযায়ী পরের দুটি পটেও আটটি করে দল থাকবে।

ইউরোপ ছাড়া অন্য কোনো মহাদেশ থেকে একটির বেশি দল এক গ্রুপে পড়বে না। আর ইউরোপ থেকে সর্বোচ্চ দুটি দল কোনো গ্রুপে থাকতে পারবে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন