মঙ্গলবার, ১৯ জুন ২০১৮ ১২:২৬:২৬ পিএম

ঢাকায় আনিসুল হকের মরদেহ

জাতীয় | শনিবার, ২ ডিসেম্বর ২০১৭ | ০১:৩৫:১৭ পিএম

ঢাকায় পৌঁছেছে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হকের মরদেহ।
শনিবার দুপুর পৌনে ১টার দিকে তার মরদেহবাহী বিমানটি শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায়। এর আগে শুক্রবার লন্ডনে প্রথম জানাজার পর মরদেহ নিয়ে দেশের উদ্দেশে রওনা দেন স্বজনেরা।
ঢাকা উত্তর সিটি করপোরেশন মেয়রের একান্ত সচিব এ কে এম মিজানুর রহমান জানান, লন্ডনের স্থানীয় সময় শুক্রবার সন্ধ্যা ৬টায় আনিসুল হকের মরদেহবাহী ফ্লাইটটি বাংলাদেশের উদ্দেশে ছেড়ে আসে।
ঢাকা উত্তর সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা এএসএম মামুন জানান, সর্ব সাধারণের শ্রদ্ধা নিবেদনের জন্য তার মরদেহ বিকেল ৩টা থেকে আর্মি স্টেডিয়ামে রাখা হবে। সেখানেই বিকেল ৪টায় আসরের নামাজের পর জানাজা অনুষ্ঠিত হবে। জানাজা শেষে তাকে বনানী কবরস্থানে দাফন করা হবে।
এদিকে ঢাকা উত্তর সিটি করপোরেশন থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে তার মরদেহ দেশে আনার বিষয়টি জানানো হয়।
সংবাদ বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, গত ২৯ জুলাই ব্যক্তিগত সফরে সপরিবারে যুক্তরাজ্যে যান আনিসুল হক। সেখানে অসুস্থ হয়ে পড়লে ১৩ আগস্ট তাকে লন্ডনের ন্যাশনাল নিউরোসায়েন্স হাসপাতালে ভর্তি করা হয়।। পরীক্ষা-নিরীক্ষার পর তার মস্তিস্কের প্রদাহজনিত রোগ ‘সেরিব্রাল বাস্কুলাইটিস’ শনাক্ত করেন চিকিৎসকেরা। এরপর তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রেখে চিকিসা দেওয়া হয়। অবস্থার উন্নতি ঘটলে গত ৩১ অক্টোবর আইসিইউ থেকে রিহ্যাবিলিটেশন সেন্টারে স্থানান্তর করা হয়। গত ২৮ নভেম্বর আবার অবস্থার অবনতি হলে তাকে রিহ্যাবিলিটেশন থেকে আইসিইউতে স্থানান্তার করা হয়। বৃহস্পতিবার বাংলাদেশ সময় রাত ১০টা ২৩ মিনিটে লন্ডনের ওয়েলিংটন হাসপাতালে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন।
মেয়র আনিসুল হকের মৃত্যুতে ঢাকা উত্তর সিটি করপোরেশন ১-৩ ডিসেম্বর তিন দিনের শোক পালনের ঘোষণা দিয়েছে এবং আগামী ৩ ডিসেম্বর রোববার ডিএসসিসি অফিস বন্ধ থাকবে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন