রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮ ০৪:১৬:১৯ পিএম

কুমিল্লা-রংপুরের ম্যাচে প্রয়াত আনিসুল হকের প্রতি শ্রদ্ধা

খেলাধুলা | শনিবার, ২ ডিসেম্বর ২০১৭ | ০১:৪৫:১৬ পিএম

গত বৃহস্পতিবার রাতে চিকিৎসাধীন অবস্থায় মারা যান ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আনিসুল হক। জনপ্রিয় এই মিডিয়া, বাণিজ্য ও রাজনৈতিক ব্যক্তিত্বের মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে দেশজুড়ে। তার আকস্মিক মৃত্যুতে সামাজিক যোগাযোগ মাধ্যমে চলছে শোকের মাতম। মেয়র হিসেবে দায়িত্ব নিয়ে অনেকটাই পাল্টে ফেলেছিলেন ঢাকার চেহারা। ঢাকাকে কীভাবে আরও উন্নত করা যায়, সেই চিন্তা নিয়েই কাটাতেন সারাদিন। আনিসুল হকের মৃত্যুতে তাই বড়সড় ধাক্কা খেয়েছে রাজধানীবাসী।

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএলের) ৩৫তম ম্যাচে টস হেরে মাশরাফির রংপুর রাইডার্সকে ব্যাটিংয়ে পাঠিয়েছে কুমিল্লার অধিনায়ক তামিম ইকবাল। দুপর ১টায় ম্যাচটি শুরু হয়। ম্যাচ শুরুর আগে প্রয়াত মেয়রে আনিসুল হকের প্রতি শ্রদ্ধা জানানো হয়। এ সময় ১মিনিট নিরাবতা পালন করেন কুমিল্লা ও রংপুর রাইডার্সের সূর্ম্পন টিমসহ গ্রাউন্সম্যানরা।

গত ৪ আগস্ট হুট করে অসুস্থতা অনুভব করলে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আনিসুল হককে লন্ডনের একটি হাসপাতালে ভর্তি করা হয়। তাঁর শারীরিক অবস্থার অবনতি হতে থাকলে নিয়ে যাওয়া হয় আইসিইউতে। এরপর গত ৩১ অক্টোবর আইসিইউ থেকে রিহ্যাবিলিটেশনে স্থানান্তর করা হয় তাকে।

কিন্তু এর এক মাসের মধ্যেই আবারও তাঁর শারীরিক অবস্থার অবনতি ঘটলে ফের নেওয়া হয় আইসিইউতে। সেখানে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে ৩০ নভেম্বর বাংলাদেশ সময় রাত ১০টা ২৩ মিনিটে পৃথিবীর মায়া কাটিয়ে পরকালে পাড়ি জমান ৬৫ বছর বয়সী জনপ্রিয় ব্যক্তিত্ব

অন্যদিকে পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষে শনিবার স্টেডিয়ামে সব ধরণের গান-বাজনা ও বাদ্যযন্ত্রের ব্যবহার নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। ধর্মীয় ভাবগাম্ভীর্য ধরে রাখতেই এমন সিদ্ধান্ত নিয়েছে বিপিএলের আয়োজক বিসিবি।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন