বুধবার, ১৭ জানুয়ারী ২০১৮ ০৭:০৫:১৮ এএম

প্রধান শিক্ষককে মারধরের প্রতিবাদে বার্ষিক পরীক্ষা বর্জন

জেলার খবর | বরগুনা | রবিবার, ৩ ডিসেম্বর ২০১৭ | ০২:৩৬:৩৫ পিএম

বরগুনার আমতলী উপজেলার খেকুয়ানি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক এসএম মহিউদ্দীন স্বপনকে মারধরের অভিযোগে আমতলী উপজেলার সকল মাধ্যমিক বিদ্যালয়ের বার্ষিক পরীক্ষা বর্জন করেছেন শিক্ষকরা। রোববার সকাল ১০টায় পরীক্ষার হলে না গিয়ে তারা এ প্রতিবাদ জানান।

এর আগে শনিবার সন্ধ্যায় আমতলীর গুলিশাখালী ইউনিয়নের খেকুয়ানি মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানিজিং কমিটির সভাপতি ও উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক আব্দুস সোবহান লিটন তার পছন্দের প্রার্থীকে নিয়োগ দিতে না পেরে একই বিদ্যালয়ের প্রধান শিক্ষক এসএম মহিউদ্দীন স্বপনকে মারধর করেন বলে অভিযোগ ওঠে।

এ ঘটনায় ওইদিন রাতেই আব্দুস সোবহান লিটনসহ পাঁচজনকে আসামি করে একটি অভিযোগ দায়ের করেন প্রধান শিক্ষক এসএম মহিউদ্দীন স্বপন। অভিযোগ পেয়ে আজ সকালে সোহরাব হোসেন নামের এজাহারভুক্ত ২নং আসামিকে গ্রেফতর করেছে পুলিশ।

এদিকে ঘটনার প্রতিবাদে এবং দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে পরীক্ষা বর্জনের পর আজ দুপুর ১২টার দিকে আমতলী উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের সামনে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেন ক্ষুব্ধ শিক্ষকরা। এসময় উপজেলার বিভিন্ন স্কুল কলেজ ও মাদরাসার সহস্রাধিক শিক্ষক কর্মসূচিতে অংশ নেন।

সমাবেশ শেষে আমতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সোরোয়ার হোসেনের কাছে বরগুনা জেলা প্রশাসক ও বরিশাল বোর্ডের চেয়ারম্যান বরাবর স্মারকলিপি দেন আন্দোলনরত শিক্ষকরা।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন