শুক্রবার, ১৫ ডিসেম্বর ২০১৭ ০৮:১১:৪৮ পিএম

পঙ্গু লিয়াকে কৃত্রিম হাত দিলেন বাণিজ্যমন্ত্রী

রাজনীতি | রবিবার, ৩ ডিসেম্বর ২০১৭ | ০৪:২৯:২৬ পিএম

বিদ্যুৎস্পৃষ্ট হয়ে পঙ্গু স্কুলছাত্রী লিয়ার (১২) পাশে দাঁড়িয়েছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

তিনি একটি কৃত্রিম হাত উপহার দিয়েছেন তাকে।গতকাল শনিবার রাতে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ তার ঢাকাস্থ বনানীতে অবস্থিত নিজ বাসভবনে লিয়াকে এ উপহার দেন।

লিয়া ভোলা সদর উপজেলার দক্ষিণ দিঘলদী ইউনিয়নের বালিয়া গ্রামের দিনমজুর ফিরোজ মিয়ার মেয়ে ও নিয়ামতপুর মাধ্যমিক বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির ছাত্রী। ভোলা পল্লী বিদ্যুৎ সমিতির কর্তব্যে অবহেলার কারণে গত ২২ মার্চ ঘরের চালের ওপর দিয়ে অবৈধ বিদ্যুৎ লাইনের তারে জড়িয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে গুরুতর আহত হয় লিয়া।

গুরুতর অবস্থায় তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়। চিকিৎসকদের আপ্রাণ প্রচেষ্টায় সে বেঁচে গেলেও শেষ পর্যন্ত লিয়ার বাম হাত ও দুই পায়ের দুটি করে আঙ্গুল কেটে ফেলতে হয়। এতে পঙ্গু হয়ে যায় সে।

পঙ্গু অবস্থায় সে তার বাবা-মাকে নিয়ে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদের সঙ্গে ঢাকাস্থ বনানীর বাসায় সাক্ষাৎ করলে বাণিজ্যমন্ত্রী তার চিকিৎসা ও পড়ালেখার যাবতীয় ব্যয়ভার বহন করার আশ্বাস দেন।

এ ছাড়া তার জন্য ন্যাশনাল ব্যাংক ভোলা শাখায় আট লাখ টাকার একটি এফডিআর করে দেন এবং তাকে একটি কৃত্তিম হাত উপহার দেওয়ার আশ্বাস দেন।

এর পরিপ্রেক্ষিতে লিয়াকে শনিবার রাতে একটি কৃত্রিম হাত উপহার দেন বাণিজ্যমন্ত্রী।

এ সময় মন্ত্রী ভোলা পল্লী সমিতির অবহেলার জন্য ক্ষোভ প্রকাশ করেন। তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে সংশ্লিষ্টদেরকে নির্দেশ দেন মন্ত্রী।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন