মঙ্গলবার, ১১ ডিসেম্বর ২০১৮ ০৭:৪৩:২৭ পিএম

নিউজিল্যান্ডের বিপক্ষে ইনিংস ব্যবধানে হেরেছে ওয়েস্ট ইন্ডিজ

খেলাধুলা | সোমবার, ৪ ডিসেম্বর ২০১৭ | ০১:১৬:২৫ পিএম

ঘুরে দাঁড়ানোর আভাস দিয়েও শেষ পর্যন্ত আর পেরে উঠলো না ওয়েস্ট ইন্ডিজ। ওয়েলিংটনে স্বাগতিক নিউজিল্যান্ডর বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে ইনিংস ব্যবধানে হেরে গেছে দলটি।

সোমবার ৩১৯ রানে গুটিয়ে যায় ক্যারিবীয়দের দ্বিতীয় ইনিংস। টস হেরে আগে ব্যাট করে প্রথম ইনিংসে মাত্র ১৩৪ রানে করেছিল তারা। নিউজিল্যান্ড নিজেদের প্রথম ইনিংসে ৯ উইকেটে ৫২০ রান করে ইনিংস ঘোষণা করে। ফলে এই টেস্টে কিউইদের জয় ইনিংস ও ৬৭ রানে।

আগের দিনের ২ উইকেটে ২১৪ রান নিয়ে সোমবার চতুর্থ দিনের খেলা শুরু করে ওয়েস্ট ইন্ডিজ। ক্রেইগ ব্র্যাথওয়েট ৭৯ ও সাই হোপ ২১ রান নিয়ে নতুন দিনের খেলা শুরু করেছিলেন। এই জুটিই ইনিংস পরাজয় এড়ানোর আশা দেখাচ্ছিল ওয়েস্ট ইন্ডিজকে। বড় কিছু করতে পারলে হয়তো জমেও যেতে পারতো লড়াই। কিন্তু আসলে তেমন কিছু হলো না। ব্র্যাথওয়েট ৯১ ও হোপ ৩৭ রানে ফোরার পর ভেঙ্গে পড়লো ক্যারিবীয় ব্যাটিং লাইন।

কিউই বোলাররা বল করেছেন দারুণ। ম্যাট হেনরি নিয়েছেন ৩ উইকেট। ২টি করে উইকেটে নিয়েছেন ট্রেন্ট বোল্ড, কলিন ডি গ্র্যান্ডহোম ও নেইল ওয়েগনার। ১ উইকেট নিয়েছেন মিশেল সান্টনার। ২ ম্যাচের সিরিজে ১-০ তে এগিয়ে গেল নিউজিল্যান্ড। ম্যাচ সেরা হয়েছেন প্রথম ইনিংসে ৭ উইকেট নেওয়া কিউই পেসার ওয়াগনার।

সংক্ষিপ্ত স্কোর :

ওয়েস্ট ইন্ডিজ ১ম ইনিংস: ৪৫.৪ ওভারে ১৩৪/১০ (ব্র্যাথওয়েট ২৪, পাওয়েল ৪২, হেটমায়ার ১৩, শাই হোপ ০, চেইস ৫, আমব্রিস ০, ডাওরিচ ১৮, হোল্ডার ০, রোচ ১৪*, কামিন্স ১, গ্যাব্রিয়েল ১০; বোল্ট ২/৩৬, হেনরি ০/৩৯, গ্র্যান্ডহোম ০/১৩, ওয়াগনার ৭/৩৯)

নিউজিল্যান্ড ১ম ইনিংস: ১২৭ ওভারে ৪৪৭/৯ (ইনিংস ঘোষণা) (লাথাম ৩৭, রাভাল ৪২, উইলিয়ামসন ১, টেইলর ৯৩, নিকোলস ৬৭, স্যান্টনার ১৭, গ্র্যান্ডহোম ১০৫, ব্লান্ডেল ৫৭*, ওয়াগনার ৩, হেনরি ৪, বোল্ট ২*; গ্যাব্রিয়েল ১/৮০, রোচ ৩/৭৩, কামিন্স ২/৭৪, হোল্ডার ১/৮৫, চেইস ২/৮৩, ব্র্যাথওয়েট ০/৪৬)।

ওয়েস্ট ইন্ডিজ ২য় ইনিংস: ১০৬ ওভারে ৩১৯/১০ (ব্র্যাথওয়েট ৯১, পাওয়েল ৪০, হেটমায়ার ৬৬, শাই হোপ ৩৭, চেইস ১৮, আমব্রিস ১৮, ডাওরিচ ৩, হোল্ডার ৭, রোচ ৭, কামিন্স ১৪, গ্যাব্রিয়েল ৪*; বোল্ট ২/৮৭, হেনরি ৩/৫৭, গ্র্যান্ডহোম ২/৪০, ওয়াগনার ২/১০২, সান্টনার ১/২৫, উইলিয়ামসন ০/০)।

ফল: নিউজিল্যান্ড ইনিংস ও ৬৭ রানে জয়ী।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন