বৃহস্পতিবার, ১৩ ডিসেম্বর ২০১৮ ০৭:৫৯:৪১ পিএম

রসিক নির্বাচনে প্রতীক বরাদ্দ চলছে

জেলার খবর | রংপুর | সোমবার, ৪ ডিসেম্বর ২০১৭ | ০২:২৪:১৬ পিএম

রংপুর সিটি করপোরেশন (রসিক) নির্বাচনে অংশগ্রহণকারী প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ চলছে।

সোমবার সকাল সাড়ে ১০টা থেকে আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার সুভাষ চন্দ্র সরকার প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ কার্যক্রম শুরু করেন।

সুভাষ চন্দ্র সরকার জানান, এবার এই সিটি করপোরেশনে মোট সাতজন মেয়র প্রার্থীসহ মোট ২৮৩ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এখানে প্রথমে কাউন্সিলর এবং পরে মেয়র পদের প্রার্থীদের মধ্যে প্রতীক দেওয়া হবে।

তিনি জানান, সকাল থেকে কাউন্সিলর ও সংরক্ষিত নারী আসনের প্রার্থীদের প্রতীক দেওয়া হচ্ছে। বিকেলে থেকে আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টিসহ মেয়র পদের সব প্রার্থীকে প্রতীক দেওয়া হবে।

এদিকে, রংপুর আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, মেয়র পদে আওয়ামী লীগ থেকে মনোনীত সরফুদ্দিন আহম্মেদ ঝন্টুর নির্ধারিত নৌকা প্রতীক, জাতীয় পার্টির মোস্তাফিজুর রহমান মোস্তফার লাঙ্গল, বিএনপির কাওসার জামান বাবলার ধানের শীষসহ অন্যান্য মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের মধ্যে নির্ধারিত বিভিন্ন প্রতীক বরাদ্দের পর থেকেই আনুষ্ঠানিকভাবে নির্বাচনী প্রচারণা শুরু হবে।

এ নির্বাচনে ৩৩টি সাধারণ কাউন্সিলর পদে ২১১ জন, ১১টি সংরক্ষিত নারী পদে ৬৫ জন এবং মেয়র পদে সাতজন প্রার্থী রয়েছেন। আগামী ২১ ডিসেম্বর এ নির্বাচন অনুষ্ঠিত হবে।

এ সিটি করপোরেশনে বর্তমান ভোটার সংখ্যা ৩ লাখ ৯৩ হাজার ৯৯৪। এর মধ্যে পুরুষ ১ লাখ ৯৬ হাজার ৩৫৬ ও নারী ১ লাখ ৯৭ হাজার ৬৩৮ জন।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন