বুধবার, ২০ জুন ২০১৮ ১১:১৮:২৩ পিএম

যৌতুকের দাবিতে গৃহবধূকে শ্বাসরোধ করে হত্যা

আতিকুর রহমান | জেলার খবর | ঝিনাইদহ | সোমবার, ৪ ডিসেম্বর ২০১৭ | ০৪:৪৯:৫৮ পিএম

ঝিনাইদহের মহেশপুরে যৌতুকের টাকা না পেয়ে জুলিয়া খাতুন (২০) নামের এক গৃহবধুকে শ্বাসরোধ করে হত্যার অভিযোগ পাওয়া গেছে।

স্বামী ও তার পরিবারের সদস্যরা তাকে হত্যা করে আত্মহত্যা বলে প্রচার করছে বলে জুলিয়ার পরিবারের অভিযোগ।নিহত জুলিয়া উপজেলার শীবানন্দপুর গ্রামের জয়নাল গাজীর মেয়ে এবং খড়িমান্দারতলা গ্রামের জাহিদুল ইসলামের স্ত্রী।

রোববার রাতে খড়িমান্দারতলা গ্রামে এ ঘটনা ঘটে। নিহত জুলিয়া খাতুনের চাচা বাচ্চু খলিফা অভিযোগ করেন, খড়িমান্দারতলা গ্রামের ওহাব মাস্টারের ছেলে জাহিদুল ইসলামের সাথে গত দেড় বছর আগে জুলিয়া খাতুনের বিয়ে হয়।

বিয়ের পর থেকে জাহিদুল ও তার পরিবার যৌতুকের জন্য জুলিয়াকে নির্যাতন করতো।

বাধ্য হয়ে একটি মোটরসাইকেলও কিনে দেওয়া হয়। এরপর আবার যৌতুকের দাবি করে।রোববার সন্ধ্যা ৬টার দিকে জুলিয়া খাতুনকে তারা শ্বাসরোধ করে হত্যা করে গলায় ওড়না পেচেয়ে আত্মহত্যার চেষ্টা করেছে প্রচার করে মহেশপুর হাসপাতালে নিয়ে আসে।

এরপর হাসপাতালে কর্তব্যরত চিকিৎসক জুলিা খাতুনকে মৃত ঘোষণা করলে জাহিদুলের পরিবারের লোকজন পালিয়ে যায়।মহেশপুর থানার এসআই আলীমুজ্জামান জানান, এ ঘটনায় জুলিয়া খাতুনের পরিবার লিখিত অভিযোগ দিয়েছে। মামলার প্রস্তুতি চলছে।

তবে এটি হত্যা নাকি আত্মহত্যা তা ময়না তদন্তের পর জানা যাবে। জুলিয়ার মৃতদেহ হাসপাতাল থেকে উদ্ধার করে ঝিনাইদহ সদর হাসপাতালে পাঠানোর প্রস্তুতি চলছে বলে জানান তিনি।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন