বুধবার, ২৪ জানুয়ারী ২০১৮ ০৯:৩৩:৫৮ এএম

আবারও চালু হচ্ছে তিন কোম্পানির লেনদেন

অর্থনীতি | মঙ্গলবার, ৫ ডিসেম্বর ২০১৭ | ১১:০৮:১০ এএম

লভ্যাংশের বিষয়ে সিদ্ধান্ত নেয়া পুঁজিবাজারে তালিকাভুক্ত তিনটি কোম্পানির আজ (মঙ্গলবার) আবার চালু হচ্ছে। কোম্পানি তিনটি হলো- বিডি সার্ভিসেস, ফার্মা এইডস এবং ইস্টার্ন লুব্রিকেন্টস। রেকর্ড ডেটের কারণে এ প্রতিষ্ঠানগুলোর শেয়ার লেনদেন বন্ধ ছিল।

বিডি সার্ভিসেস :
কোম্পানিটির পরিচালনা পর্ষদ ২০১৭ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরে শেয়ারহোল্ডারদের কোনো লভ্যাংশ না দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ১ টাকা ৯৫ পয়সা এবং শেয়ারপ্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১১ টাকা ১৩ পয়সা। কোম্পানিটির বার্ষিক সাধারণ সভার (এজিএম) তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী ২৮ ডিসেম্বর।

ফার্মা এইডস :
ওষুধ খাতের এ কোম্পানিটির পরিচালনা পর্ষদ ২০১৭ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরে শেয়ারহোল্ডারদের ৩৫ শতাংশ নগদ লভ্যাংশ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে।

ওই সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৯ টাকা ৪৮ পয়সা এবং শেয়ারপ্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৪৯ টাকা ৫৩ পয়সা। কোম্পানিটির বার্ষিক সাধারণ সভার (এজিএম) জন্য আগামী ২৮ ডিসেম্বর নির্ধারণ করা হয়েছে।

ইস্টার্ন লুব্রিকেন্টস :
কোম্পানিটির পরিচালনা পর্ষদ ২০১৭ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরে শেয়ারহোল্ডারদের ১০০ শতাংশ নগদ লভ্যাংশ দেয়ার সিদ্ধান্ত নিয়ছে। ওই সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ৪০ টাকা ৬৩ পয়সা এবং শেয়ারপ্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১৪৩ টাকা ৭ পয়সা। কোম্পানিটির বার্ষিক সাধারণ সভার (এজিএম) আগামী বছরের ২৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন