বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮ ১২:৪৫:১৬ এএম

দ. আফ্রিকায় ভারতের টেস্ট দলে বুমরাহ

খেলাধুলা | মঙ্গলবার, ৫ ডিসেম্বর ২০১৭ | ১১:৫৭:১৮ এএম

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজের জন্য দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। ১৭ সদস্যের ওই টেস্ট দলে ডাক পেয়েছেন অভিষেকের অপেক্ষায় থাকা পেসার জাসপ্রিত ‍বুমরাহ। বুধবার বিসিসিআইয়ের প্রধান নির্বাচক শ্রীকান্ত প্রাসাদ ও সেক্রেটারি আমিতাভ চৌধুরি টেস্ট দল ঘোষনা করেছেন।

বিশ্রামের জন্য শ্রীলঙ্কার বিপক্ষে সীমিত ওভারের সিরিজে খেলবেন না ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। তবে দক্ষিণ আফ্রিকা সিরিজে ভারতীয় টেস্ট দলকে নেতৃত্ব দেবেন তিনি। প্রোটিয়াদের বিপক্ষে তিন ম্যাচ টেস্ট সিরিজে সহঅধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করবেন আজিঙ্কা রাহানে। এছাড়া দক্ষিণ আফ্রিকা সফরে ভারতীয় টেস্ট দলে আবারও ডাক পেয়েছেন পার্থিব প্যাটেল।

দক্ষিণ আফ্রিকায় ৬ পেসার ও ৩ স্পিনার নিয়ে খেলতে যাবে ভারত। এই সফরে হার্দিক পান্ডিয়া, ভুবনেশ্বর কুমার, মোহাম্মদ সামি, ইশান্ত শর্মা, উমেশ যাদব ও জাসপ্রিত বুমারার মতো পেসাররা রয়েছেন। আগামী বছরের ২ জানুয়ারি থেকে শুরু হয়ে তিন ম্যাচের টেস্ট সিরিজ আগামী ২৮ জানুয়ারি শেষ হওয়ার কথা রয়েছে।

ভারতের টেস্ট স্কোয়াড: বিরাট কোহলি (অধিনায়ক), মুরালি বিজয়, শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, চেতশ্বর পুজারা, অজিঙ্কা রাহানে, রোহিত শর্মা, হার্দিক পান্ডিয়া, ঋদ্ধিমান সাহা (উইকেটরক্ষক), রবিচন্দ্রন অশ্বিন, রবিন্দ্র জাদেজা, ভুবনেশ্বর কুমার, মোহাম্মদ শামি, ইশান্ত শর্মা, উমেশ যাদব, পার্থিব প্যাটেল, জাসপ্রিত বুমরাহ।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন